উত্তরবঙ্গ সকল উন্নয়ন থেকে পিছিয়ে : ভূমিমন্ত্রী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ উত্তরবঙ্গ সকল উন্নয়ন থেকে পিছিয়ে : ভূমিমন্ত্রী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০১৫

    উত্তরবঙ্গ সকল উন্নয়ন থেকে পিছিয়ে : ভূমিমন্ত্রী

    নিউজ ডেক্স : দেশের মানুষের পেটের ভাত জোগাতে উত্তরবঙ্গ ভূমিকা রাখলেও সেই উত্তরবঙ্গ আজ উন্নয়ন থেকে পিছিয়ে আছে উল্লেখ করে উত্তরবঙ্গের সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানিয়েছন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ। মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে নর্থবেঙ্গল ডেভলপমেন্ট কাউন্সিল আয়োজিত ‘পিছিয়ে পড়া উত্তরবঙ্গ এবং এর শিল্প সম্ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

    তিনি বলেন, বর্তমান সরকার ভিশন-২০২১ হাতে নিলেও ‘১৯ সালের আগে দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। প্রধানমন্ত্রী উত্তরবঙ্গের উন্নয়নে খুবই আগ্রহী। ইতোমধ্যে তিনি উত্তরবঙ্গের উন্নয়নের জন্য বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছেন। এ জন্য উত্তরবঙ্গের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে তার (শেখ হাসিনা) হাতকে শক্তিশালী করতে হবে।

    শামসুর রহমান শরীফ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উত্তরবঙ্গকে দ্বিতীয় রাজধানী হিসাবে ঘোষণা দিয়েছিলেন। শুধু ঘোষণা নয়, তিনি তা বাস্তবে রূপ দেওয়ার জন্য সেখানে গিয়েছিলেনও। কিন্তু স্বাধীনতাবিরোধী প্রেতাত্মারা বঙ্গবন্ধুকে হত্যা করে তা বন্ধ করে দেয়।

    তিনি আরো বলেন, তারা জানত বঙ্গবন্ধুকে দেশের মানুষকে ভালবাসতেন এবং বঙ্গবন্ধু দেশের মানুষকে ভালবাসতেন। তিনি বেঁচে থাকলে দেশের উন্নয়ন করতেন। একমাত্র শেখ মুজিব ছাড়া উত্তরবঙ্গকে নিয়ে চিন্তা করতে আমি আর কাউকে দেখিনি।

    আয়োজক সংগঠনের চেয়ারম্যান প্রকৌশলী আবুল হাশেম খানের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন খাদ্য প্রতিমন্ত্রী নূরুজ্জামান আহমেদ, নর্থবেঙ্গল ডেভলপমেন্ট কাউন্সিলের উপদেষ্টা প্রফেসর ড. আব্দুল মান্নান সরদার, সদস্য মো. সিদ্দিকুর রহমান প্রমুখ।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: উত্তরবঙ্গ সকল উন্নয়ন থেকে পিছিয়ে : ভূমিমন্ত্রী Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top