ত্রিপুরার গভর্নরের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ত্রিপুরার গভর্নরের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    রবিবার, ১৩ ডিসেম্বর, ২০১৫

    ত্রিপুরার গভর্নরের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ

    নিউজ ডেক্স : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতের ত্রিপুরা রাজ্যের গভর্নর তথাগত রায়। প্রধানমন্ত্রীর কার্যালয়ে রবিবার সকালে তিনি সাক্ষাৎ করেন।

    সাক্ষাৎকালে ত্রিপুরার গভর্নর পদ্মা সেতু নির্মাণ প্রকল্পের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান। তিনি প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশের অগ্রগতিরও প্রশংসা করেন।

    ত্রিপুরা অনেক দিক থেকে বাংলাদেশের ওপর নির্ভরশীল উল্লেখ করে মুক্তিযুদ্ধের সময় ভারতীয় সেনাবাহিনীর অবদানের স্মরণে কুষ্টিয়ায় নির্মিত একটি স্মৃতিস্তম্ভের উদ্বোধন করার বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করেন ত্রিপুরার গভর্নর।

    অভিন্ন নদীর পানিবণ্টন বিষয়ে সমাধান হবে আশা প্রকাশ করে ত্রিপুরার গভর্নর বলেন, ‘বাংলাদেশের পানি অধিকারের বিষয়টি ভারত কখনো অস্বীকার করে না। ’

    ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে ভারতের অবদানের কথা স্মরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিহাস একটি জাতির গর্ব উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ৭৫ এর পর ইতিহাস বদলের চেষ্টা হয়েছিলো। ২১ বছর পর ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর সঠিক ইতিহাস তুলে ধরার উদ্যোগ নেয়। নতুন প্রজন্ম সঠিক ইতিহাস জানতে চায়। সঠিক ইতিহাস একটি জাতির গর্ব।

    এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, মুখ্য সচিব আবুল কালাম আজাদ, প্রেস সচিব ইহসানুল করিম।

    তথ্যসূত্র : দি রিপোর্ট।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: ত্রিপুরার গভর্নরের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top