টাঙ্গাইল পৌরসভা নির্বাচন! প্রবীণ ও নবীনের লড়াই - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ টাঙ্গাইল পৌরসভা নির্বাচন! প্রবীণ ও নবীনের লড়াই - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    সোমবার, ২৮ ডিসেম্বর, ২০১৫

    টাঙ্গাইল পৌরসভা নির্বাচন! প্রবীণ ও নবীনের লড়াই

    বিভাস কৃষ্ণ চৌধুরী :  টাঙ্গাইল পৌরসভা নির্বাচনে মেয়র পদে ‘প্রবীণ’ ও নবীন প্রার্থীর লড়াই জমে উঠছে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জামিলুর রহমান মিরন এর আগে দুইবার পৌরপিতা ছিলেন। বয়স যাই হোক না কেন দুইবার ‘গদিতে’ থাকায় ভোটারা তাকে ‘প্রবীণ’ প্রার্থী হিসেবেই অভিহিত করছেন। তিনি প্রথমবার আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচিত হন। পরে কৃষক শ্রমিক জনতালীগে চলে যান। ২০০৪ সালে কৃষক শ্রমিক জনতা লীগ সমর্থিত প্রার্থী হিসেবে পুনরায় মেয়র নির্বাচিত হলেও ২০১১ সালের নির্বাচনে পরাজিত হন। জামিলুর রহমান গত তত্ত্বাবধায়ক সরকারের সময় কারাবরণ করায় প্রায় দু’বছর দায়িত্ব পালন করতে পারেননি।

    বিএনপি মনোনীত প্রার্থী মাহমুদুল হক সানু এবারই প্রথম মেয়র পদে ভোটযুদ্ধে নেমেছেন, এ কারনেই তিনি ‘নবীন’ প্রার্থী। সানু মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর নাতি এবং সাবেক পৌর চেয়ারম্যান শামসুল হকের পুত্র।

    তিনি জাতীয়তাবাদী কৃষক দল টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

    জামিলুর রহমান মিরন নৌকা এবং মাহমুদুল হক সানু ধানের শীষ প্রতীক নিয়ে ছুটে যাচ্ছেন ভোটারদের ঘরে ঘরে। অনেক ভোটার মনে করেন, মিরন অভিজ্ঞ, দক্ষ এবং জনপ্রিয় মেয়র ছিলেন। এবার তার ব্যক্তিগত জনপ্রিয়তার সাথে যোগ হয়েছে আওয়ামী লীগের দলীয় শক্তি। সুতরাং তিনি এবারও ভোটারদের মন জয় করে শতাব্দী- প্রাচীন টাঙ্গাইল পৌরসভার মেয়র নির্বাচিত হতে পারেন।

    এদিকে বিএনপি মনোনীত প্রার্থী  মাহমুদুল হক সানু  একজন ভদ্র ও সজ্জন মানুষ হিসেবে পরিচিত। অনেক ভোটার মনে করেন, ‘ ক্লিন ইমেজের’ অধিকারী সানু ইতিমধ্যে ভোটে জয়লাভ করার মত ক্ষেত্র তৈরি করে ফেলেছেন। উপরন্ত রয়েছে ধানের শীষ প্রতীকের জনপ্রিয়তা। এ দুইয়ে মিলে মাহমুদুল হক সানু টাঙ্গাইল পৌরসভার মেয়র নির্বাচিত হয়ে চমক দেখালে অভাক হওয়ার কিছু থাকবে না।

    এ বিয়য়ে আওয়ামী লীগের প্রার্থী জামিলুর রহমান মিরন বলেন, আমি যেহেতু ২ বার মেয়র পদে নির্বাচিত হয়েছি, আমি আশা করছি এবার ও মেয়র পদে নির্বাচিত হব। আমি মেয়র পদে নির্বাচিত হলে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ মুক্ত পৌর এলাকা গড়ে তুলবো। তার পাশাপাশি  যানজট, রাস্তাঘাট উন্নয়নসহ সকল প্রকার উন্নয়নের কাজ করবো ।

    বিএনপি মনোনীত প্রার্থী মাহমুদুল হক সানু পরিবর্তন ডটকমকে বলেন, আমি প্রথম বার মেয়র পদে দায়িয়েছি । আমি মানুষের ধারে ধারে নিয়ে নির্বাচনের প্রচার- প্রচারনা চালাছি। জনগণ আমাকে ব্যাপক সাড়া দিচ্ছে। আমি আশা করছি আমি এই বার মেয়র পদে নির্বাচিত হবো। আমি মেয়র পদে নির্বাচিত হলে সুন্দও ও পরিকলাপনা অনুযায়ী এলাকা গড়ে তুলবো। এর পাশাপাশি সব ধরনের উন্নয়নের কাজ করবো।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: টাঙ্গাইল পৌরসভা নির্বাচন! প্রবীণ ও নবীনের লড়াই Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top