সখীপুরে সংরক্ষিত মহিলা কাউন্সিলরের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর আপিল

সখীপুরে সংরক্ষিত মহিলা কাউন্সিলরের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর আপিল

জুয়েল রানা, সখীপুর প্রতিনিধি :  সখীপুর পৌরসভার ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর শেফালী আক্তারের বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ পাওয়া গেছে। গতকাল বুধবার ওই ওয়ার্ডের আরেক প্রতিদ্ব›দ্বী প্রার্থী রাফেজা আক্তার তথ্য গোপনের দায়ে শেফালী আক্তারের মনোনয়ন বাতিলের দাবিতে জেলা প্রশাসকের কাছে আপিল আবেদন করেছেন। আগামী ১১ ডিসেম্বর আপিলের শুনানি হবে বলে জেলা নির্বাচন কার্যালয় সূত্রে এ খবর পাওয়া গেছে।


রাফেজা আক্তারের অভিযোগ ও শেফালী আক্তারের আগের ও বর্তমান নির্বাচনে জমা দেওয়া হলফ নামা ঘেঁটে জানা যায়, ২০১১ সালের পৌরনির্বাচনে শেফালী আক্তার তার হলফনামায় নিজেকে এসএসসি পাশ হিসেবে উল্লেখ করলেও এবারের নির্বাচনের হলফনামায় তিনি নিজেকে ‘স্বাক্ষরজ্ঞান’ বলে উল্লেখ করেছেন। গত রোববার সকালে মনোনয়ন যাচাই-বাছাইকালে রিটার্নি কর্মকর্তা তথ্য গোপন করার অভিযোগ এনে শেফালী আক্তারের মনোনয়নপত্র জনসম্মুখে বাতিল ঘোষণা  করেন। বিকেলে ওই কর্মকর্তা ওই মনোনয়ন বৈধ ঘোষণা করেন বলে পরে জানতে পারা যায়।


রাফেজা আক্তার অভিযোগ করেন, তথ্য গোপন করার যথাযথ প্রমাণ থাকায় আমি শেফালী আক্তারের মনোনয়ন বাতিল চেয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে আপিল আবেদন করেছি। কিন্তু আপিল করতে গিয়ে সখীপুর পৌর নির্বাচনের রিটার্নি কর্মকর্তা ও ইউএনও আমার সঙ্গে অসৌজন্যমূলক আচরণ ও আপিল আবেদনে অসহযোগিতা করেছেন।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও সখীপুরের ইউএনও এস এম রফিকুল ইসলাম এ বিষয়ে কোনো মন্তব্য করেননি।


আগের নির্বাচনে হলফনামায় এসএসসি পাশ আর এবারের নির্বাচনে স্বাক্ষরজ্ঞান কেন লিখেছেন এর গোপন রহস্য জানতে চাইলে বর্তমান সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও এবারের নির্বাচনের পদপ্রার্থী শেফালী আক্তার সাংবাদিকদের কাছে এ বিষয়ে কোনো সদুত্তোর দিতে পারেনি।



Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel