সখীপুরে মুসুল্লিদের মানববন্ধন ও স্মারকলিপি বন্ধ হলো সিনেমা হল উদ্বোধনের আনুষ্ঠানিকতা

সখীপুরে মুসুল্লিদের মানববন্ধন ও স্মারকলিপি বন্ধ হলো সিনেমা হল উদ্বোধনের আনুষ্ঠানিকতা

জুয়েল রানা, সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি :  সখীপুরে মুসুল্লিদের মানববন্ধন, স্মারকলিপি ও হুমকির মুখে অবশেষে সিনেমা হল উদ্বোধনের আনুষ্ঠানিকতা হয়নি। বন্ধ থাকার সাত বছর পর গতকাল বৃহস্পতিবার পৌরসভার রেজিস্ট্রিপাড়ায় ‘ভাই ভাই সিনেমা’ হলটি আনুষ্ঠানিকভাবে চালু হওয়ার কথা ছিল।

সংশ্লিষ্ট ও স্থানীয় সূত্রে জানা যায়, সখীপুরের প্রাণকেন্দ্র পৌরসভার ৩নম্বর ওয়ার্ডের রেজিস্ট্রিপাড়ায় অবস্থিত ভাই ভাই সিনেমা হলটি গত দেড় যুগ চলার পর গত সাত বছর আগে ওই সিনেমা হলটি বন্ধ হয়ে যায়। সম্প্রতি স্থানীয় শেখ মনির নামের এক ব্যক্তি ওই হলটি পুনরায় চালু করার উদ্যোগ নেয়। এ খবর পেয়ে স্থানীয় মুসুল্লিরা গতকাল বৃহস্পতিবার স্থানীয় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরের সামনে ওই হলটি পুনরায় চালু না করার দাবিতে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন শেষে উপজেলা পরিষদের চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান করেন। হামিদুল হক বীরপ্রতীকের সভাপতিত্বে ওই সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা আবদুল লতিফ, মাওলানা আবুবকর, মাওলানা ফজলুল হক, মহিউদ্দিন তালুকদার, নুর বিন কাশেম প্রমুখ।

সিনেমা হল মালিক শেখ মনির হোসেন জানান, ‘এসব কর্মসূচির কারণে আনুষ্ঠানিকতা বন্ধ রাখা হয়েছে। তবে আজ শুক্রবার থেকে অনানুষ্ঠানিকভাবেই দর্শকদের জন্য ‘মাটির পরী’ সিনেমা দিয়ে হলটি উদ্বোধন করা হবে।’

উপজেলা পরিষদের চেয়ারম্যান শওকত শিকদার মুসুল্লিদের কাছ থেকে স্মারকলিপি পাওয়ার কথা স্বীকার করেন।