জনপ্রশাসন থেকে রিটার্নিং অফিসার নেয়া দুরভীসন্ধিমূলক : রিজভী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ জনপ্রশাসন থেকে রিটার্নিং অফিসার নেয়া দুরভীসন্ধিমূলক : রিজভী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    মঙ্গলবার, ডিসেম্বর ২৯, ২০১৫

    জনপ্রশাসন থেকে রিটার্নিং অফিসার নেয়া দুরভীসন্ধিমূলক : রিজভী

    মঙ্গল বার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
    বিশেষ প্রতিবেদক : জনপ্রশাসন থেকে পৌর নির্বাচনে রিটার্নিং অফিসার নেয়া হয়েছে-যা দুরভীসন্ধিমূলক বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। মঙ্গল বার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, শাসকগোষ্ঠীর সংগঠিত বর্তমান ‘খয়ের খাঁ’ নির্বাচন কমিশনের আমলে গোটা নির্বাচনী ব্যবস্থাটাই ছিন্নভিন্ন ও বিপর্যস্ত হয়ে গেছে। নিজেদের লোকবল থাকা সত্বেও ২৩৪টি পৌরসভার মধ্যে ১৭৫টিতে জনপ্রশাসন থেকে রিটার্নিং অফিসার নেয়া হয়েছে-যা দুরভীসন্ধিমূলক। তিনি আরো বলেন, এবারে শাসকদল দলীয় ভিত্তিতে পৌর নির্বাচন করছে, যার লক্ষ্য হচ্ছে-তৃণমূল পর্যায় পর্যন্ত প্রশাসনের দলীয়করণ করে বাংলাদেশকে আওয়ামী নাৎসী রাষ্ট্রের চূড়ান্ত রুপ দান করা। এজন্য আওয়ামী শাসকগোষ্ঠী সন্ত্রাস ও ভোট কারচুপির মাধ্যমে আগামীকালের পৌর নির্বাচন নিজেদের অনুকুলে দখলে রাখার নানাবিধ পাঁয়তারা করছে। এক্ষেত্রেও নির্বাচন কমিশন ও সরকারী প্রশাসন তাদের বেআইনী সহিংসতার নিরাপত্তা দিতে সিকিউরিিিটর দায়িত্ব পালন করছেন। রিজভী অভিযোগ করে বলেন, জনপ্রশাসনের রিটার্নিং অফিসাররা নির্বাচন কমিশনের নির্দেশ মানতে চান না। 

    শাসকদলের মন্ত্রী-এমপিদের কথাই বেশী শোনেন, কারণ তাদের হাতেই ট্রান্সফার, পোষ্টিং, প্রমোশন নির্ভর করে। নির্বাচনী এলাকাগুলো থেকে বিএনপি, অন্যান্য বিরোধী দল ও স্বতন্ত্র প্রার্থীদের অসংখ্য অভিযোগ নির্বাচন কমিশনে অবহিত করা হয়েছে। কিন্তু কমিশন ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করা ছাড়া কার্যকর কোন ব্যবস্থাই গ্রহণ করেনি। করে প্রার্থীকে বৈধ ঘোষনা করা হয়েছে-যা সম্পূর্ণভাবে নির্বাচনী আইনের পরিপন্থী। তবে নির্বাচন কমিশর্নে এই আচরণে কেউ বিস্মিত হয়নি, কারন নির্বাচনের কমিশনের এটাই গতানুগতিক ট্র্যাডিশন। গত পরশু রাত থেকেই অধিকাংশ পৌর নির্বাচনী এলাকায় চলছে নিরব ও প্রকাশ্য গ্রেফতার ও হুমকি অভিযান। ১০/১২টি মাইক্রোবাসসহ আইন প্রয়োগকারী সংস্থার কনভয় হঠাৎ করে ধানের শীষের মেয়র প্রার্থী, সমর্থক ও ভোটরদের বাসায় গিয়ে হুমকি দিয়ে বলছে-“আপনারা ভোটারদেরকে বেআইনীভাবে প্রভাবিত করাসহ নানাবিধ আচরণবিধি লঙ্ঘন করছেন বলে  অভিযোগ করেন তিনি। তিনি  বলেন, উড়ো খবরের দোহাই দিয়ে পুলিশ-র‌্যাবের যৌথ বাহিনীর এই অপতৎপরতা মূলত: একটি কারসাজি যা অত্যন্ত কৌশলে জনগনে ওপর চাপ প্রয়োগ করা। 

    যাতে শুধুমাত্র বিএনপি নেতাকর্মীদেরকেই ভয় পাইয়ে দেয়া নয় বরং জনগণকেও ভীতসন্ত্রস্ত করে তোলা, যাতে ভোটাররা ভোট দিতে না যায়। ভোটের দিনে কেরামতি দেখানোর জন্যই এই অভিযানগুলো চালানো হচ্ছে। নির্বাচনে বিশৃঙ্খলা ও অপকীর্তির রেকর্ড তৈরী করে নির্বাচন নিয়ে সরকারের ঘৃণ্য পরিকল্পনা ব্যর্থ করে দিতে নির্ভিক, অকম্প ও অবিচলভাবে সরকারের মদগর্বী আস্ফালন অগ্রাহ্য করে আগামীকাল ভোট প্রদান করতে হবে এবং ভোটের ফলাফল না পাওয়া পর্যন্ত ভোটকেন্দ্রে অবস্থান করতে হবে। উদ্দীপ্ত বদ্ধপরিকরভাবে যেকোন চক্রান্তকে নস্যাৎ করে দিয়ে ভোট প্রদান নিশ্চিত করতে হবে বলে জানান রিজভী আহমেদ।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: জনপ্রশাসন থেকে রিটার্নিং অফিসার নেয়া দুরভীসন্ধিমূলক : রিজভী Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top