দুই শেয়ারবাজারেই নেতিবাচক ধারায় চলছে লেনদেন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ দুই শেয়ারবাজারেই নেতিবাচক ধারায় চলছে লেনদেন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    সোমবার, ২৮ ডিসেম্বর, ২০১৫

    দুই শেয়ারবাজারেই নেতিবাচক ধারায় চলছে লেনদেন

    অর্থনীতি ডেক্স : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন চলছে। লেনদেন শুরুর প্রথম সোয়া ঘণ্টায় সকাল ১১টা ৪৫ মিনিটে দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরণের সূচকের পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে দুটি সূচক নেতিবাচক ধারায় রয়েছে।

    বাজার পর্যালোচনায় দেখা গেছে, সোমবার ডিএসইতে সকাল ১১টা ৪৫ মিনিটে প্রধান সূচক ডিএসইএক্স ৫ পয়েন্ট কমে চার হাজার ৫৯৬ পয়েন্টে অবস্থান করছে এবং  ডিএসই ৩০ মূল্য সূচক আগের দিনের তুলনায় ২ পয়েন্ট কমে ১ হাজার ৭৪৫ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই শরীয়াহ্ সূচক দশমিক ৮৩ পয়েন্ট কমে ১ হাজার ১০৪ পয়েন্টে অবস্থান করছে। আর টাকায় লেনদেন হয়েছে ১০৩ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

    এ সময়ে ডিএসইতে লেনদেন হওয়া প্রতিষ্ঠান ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১১৬টির আর অপরিবর্তিত রয়েছে ৬৬টি প্রতিষ্ঠানের শেয়ারের।

    অন্যদিকে একই সময়ে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক দশমিক ৭৯ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৫৪২ পয়েন্টে অবস্থান করছে। সিএসই৫০ সূচক দশমিক ৮৪ পয়েন্ট কমে ১ হাজার ২৩ পয়েন্টে অবস্থান করছে। সিএসই৩০ সূচক ১ পয়েন্ট কমে ১২ হাজার ৪১০ পয়েন্টে অবস্থান করছে।

    সিএসইতে লেনদেন হওয়া ৭০টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দর আগের দিনের তুলনায় বেড়েছে। দর কমেছে ৬৮টির এবং অপরিবর্তীত আছে ২৫টির। সিএসইতে এসময় লেনদেন হয়েছে ৪ কোটি ৯১ লাখ টাকার।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: দুই শেয়ারবাজারেই নেতিবাচক ধারায় চলছে লেনদেন Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top