পৌর ভোটে বিরোধী দলের প্রার্থীদের বাধা দেওয়ার মধ্যে শাসক গণবিচ্ছিন্ন প্রমাণ হয়েছে- আব্দুল্লাহ আল নোমান - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ পৌর ভোটে বিরোধী দলের প্রার্থীদের বাধা দেওয়ার মধ্যে শাসক গণবিচ্ছিন্ন প্রমাণ হয়েছে- আব্দুল্লাহ আল নোমান - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    শনিবার, ১৯ ডিসেম্বর, ২০১৫

    পৌর ভোটে বিরোধী দলের প্রার্থীদের বাধা দেওয়ার মধ্যে শাসক গণবিচ্ছিন্ন প্রমাণ হয়েছে- আব্দুল্লাহ আল নোমান

    প্রেস-মিডিয়া ডেক্স : অতীতের সকল নির্যাতন নিপীড়ন হত্যা খুন গুম সাংবাদিক ও রাজনৈতিক কর্মীদের বিরুদ্ধে মামলার সকল রেকর্ড ভঙ্গ হয়েছে। দেশবাসী তাদের জান মালের নিরাপত্তার জন্য যাদের উপর নির্ভর করার কথা তাদের ক্রসফায়ারে নিহত হচ্ছে অনেক মানুষ। ভোট ছাড়া ক্ষমতায় থাকার মানুষিকতার কারণে ৪৪তম বিজয় দিবসে অনির্বাচিত শাসক গোষ্ঠীর অধিনে উদযাপিত করতে হচ্ছে। বিজয় দিবস উদযাপন করতেও পুলিশের আগাম অনুমতি নিতে হয়। অযোগ্য নির্বাচন কমিশনের অধিনে জাতীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচনে বিরোধী দলের প্রার্থী সমর্থক কর্মীদের সাজানো মিথ্যা মামলায় আটক করে নির্বাচন নামের প্রহসন করার চেষ্টা চলছে। কুষ্টিয়া, পিরোজপুর, নাটোর, বগুড়াসহ অধিকাংশ জেলায় শাসক গোষ্ঠীর নেতাকর্মীরা ঘোষণা দিয়েছে ২০ দলীয় জোটের নেতাকর্মীদের মাঠে নামতে দেওয়া যাবে না। 

    এ পরিস্থিতি আজ শনিবার ১৯ ডিসেম্বর বাংলাদেশ মফস্বল সাংবাদিক এসোসিয়েশন (বামসাএ) ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)’র সম্প্রসারিত হলে বিজয়ের ৪৪তম দিবসে গণতন্ত্র, ভোটের অধিকার, গণমাধ্যমের স্বাধীনতা ও আজকের করণীয় শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন বামসাএ’র চেয়ারম্যান মুহাম্মদ সাখাওয়াৎ হোসেন ইবনে মঈন চৌধুরী। প্রধান অতিথি ছিলেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী জননেতা আব্দুল্লাহ আল নোমান, বিশেষ অতিথি সর্বজনাব বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমীন গাজী, বিএনপি’র যুগ্ম মহাসচিব এ্যাড. রুহুল কবীর রিজভী, আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি এম. সানোয়ার হোসন, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহা-সচিব এস. জাকির হোসেন, বামসাএ’র মহাসচিব সরকার মিজানুর রহমান, ভাইস-চেয়ারম্যান খন্দকার মাসুদ-উজ-জামান, যুগ্ম মহাসচিব লুৎফর রহমান, সাংগঠিক সচিব মোঃ রফিকুল ইসলাম, প্রচার সচিব মাইদুল ইসলাম মুকুল, আব্দুল গফুর, এস.এইচ.এম আবু রায়হান রফিকুল ইসলাম প্রমুখ। 

    প্রধান অতিথি তার বক্তব্যে বলেন পৃথিবীর সৃষ্টি থেকে আজ পর্যন্ত কোন জবরদখলকারী শাসক বেশী দিন দীর্ঘ স্থায়ী ক্ষমতায় থাকতে পারে নাই। তিনি বলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশনায় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা, ভোটের অধিকার নিশ্চিত, আইনের শাসন, ন্যায় বিচার প্রতিষ্ঠা হবে। তিনি বলেন, সাংবাদিক সমাজের বরেণ্য নেতা শওকত মাহমুদ, আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানসহ সকল সাংবাদিক ও দেশপ্রেমিক রাজনীতিকরা অপশাসন থেকে মুক্ত হবেন। 

    তিনি বলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন আন্দোলন ধারাবাহিকভাবে আহবান করছেন এবং শাসনকে সমর্থন জানালেও বাংলাদেশের জনগন এ শাসনকে প্রত্যাখান করেছে। তিনি আরো বলেন, পৌর ভোটে বিরোধী দলের প্রার্থীদের বাধা দেওয়ার মধ্যে শাসক গণবিচ্ছিন্ন প্রমাণ হয়েছে। এছাড়াও তিনি বলেন, একে একে গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রতিষ্ঠানগুলো জবরদখলের মাধ্যমে শাসকরা ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার যে স্বপ্ন দেখছে তাও ভুল সিদ্ধান্ত।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: পৌর ভোটে বিরোধী দলের প্রার্থীদের বাধা দেওয়ার মধ্যে শাসক গণবিচ্ছিন্ন প্রমাণ হয়েছে- আব্দুল্লাহ আল নোমান Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top