কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মাবু - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মাবু - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    মঙ্গলবার, ডিসেম্বর ০১, ২০১৫

    কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মাবু

    নিউজ ডেক্স : সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে তিন প্যানেল মেয়রকে পেছনে ফেলে অবশেষে কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হলেন ৩নং ওয়ার্ডের কাউন্সিলর জেলা যুবলীগ সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মাবু। সোমবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব খলিলুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে। জেলা প্রশাসক মো. আলী হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

    প্রেরিত অফিস আদেশে বলা হয়েছে, কক্সবাজার পৌরসভার ১নং প্যানেল মেয়র জিসান উদ্দিন ও ২নং প্যানেল মেয়র রফিকুল ইসলামের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা থাকায় তাদের দ্বারা পৌর মেয়রের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচীন নয়। এছাড়া প্যানেল মেয়র ৩ কোহিনুর ইসলামসহ পৌরসভার অন্য ১০ কমিশনার মাহবুবুর রহমানকে কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব দেয়ার আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রণালয় কক্সবাজার পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলরকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব প্রদান করেছেন।

    জানা গেছে, মেয়র সরওয়ার কামাল সাময়িক বরখাস্ত হওয়ার পর প্যানেল মেয়র-১ ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণের প্রাক্কালেই চকরিয়ায় সংঘটিত একটি সহিংস ঘটনায় দায়ের করা মামলায় আসামি হয়ে যান জিসান উদ্দীন। একই মামলায় প্যানেল মেয়র-২ রফিকুল ইসলামও আসামি হন। একইভাবে অনুমতি ছাড়া বিদেশ গমণের অভিযোগও রয়েছে তাদের বিরুদ্ধে। দু’জনই ভারতের শিলংয়ে অবস্থানরত বিএনপির যুগ্ম-মহাসচিব সালাউদ্দীন আহমেদকে দেখতে গিয়েছিলেন। মূলত এই দু’অভিযোগে জিসান উদ্দীন ও রফিকুল ইসলাম ভারপ্রাপ্ত মেয়রের পদ থেকে ছিটকে পড়েছেন। একই সঙ্গে জিসান উদ্দীনকে অনাস্থা জানিয়ে তাকে দায়িত্ব না দিতে ১০ জন কাউন্সিলর এরই মধ্যে মন্ত্রণালয়ে আবেদন জানিয়েছেন বলেও প্রকাশ পায়। ৩ নং প্যানেল মেয়র কোহিনুর ইসলামও নিজে দায়িত্ব না নিয়ে মাহবুবকে সমর্থন করেন। এসব বিষয় মাহবুবকে ভারপ্রাপ্ত মেয়রের চেয়ারে বসাতে কাজে এসেছে।

    স্থানীয় সরকারের একটি সূত্র জানিয়েছিলেন, কক্সবাজার একটি গুরুত্বপূর্ণ পৌরসভা হওয়ায় সরকার এই পৌরসভা নিয়ে জটিলতা ঝুলিয়ে রাখতে চাইনি। তাই সিদ্ধান্ত তাড়াতাড়ি নেয়া হয়েছে। সকল প্রেক্ষাপট বিবেচনা করে মাবুকে দায়িত্ব দেয়া হয়েছে।

    জানতে চাইলে মাহাবুবুর রহমান মাবু বলেন,` আমি নিয়মতান্ত্রিকভাবে দায়িত্ব পেয়েছি। এখন আমার স্বপ্ন পৌরসভার উন্নয়ন করা। সে লক্ষ্যে আমি আমার ১৩ বছরের অভিজ্ঞতার আলোকে পুরো পরিষদকে সঙ্গে নিয়ে কাজ করব। এই জন্য আমি পৌরবাসীসহ সকলের সহযোগিতা কামনা করছি।’
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মাবু Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top