সবজির দাম নিয়ে ক্রেতাদের অসন্তুষ্টি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সবজির দাম নিয়ে ক্রেতাদের অসন্তুষ্টি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০১৫

    সবজির দাম নিয়ে ক্রেতাদের অসন্তুষ্টি

    অর্থনীতি ডেক্স :  শীতকালে শাক-সবজির দাম তুলনামূলক কম থাকে। হরেক রকমের শাক-সবজিও পাওয়া যায় প্রায় সব বাজারে। কিন্তু ব্যবসায়ীরা নিজেদের খেয়াল খুশি মত দাম নির্ধারণ করায় ক্রেতাদের মাঝে অসন্তুষ্টি লক্ষ্য করা গেছে।

    শুক্রবার সকালে রাজধানীর শান্তিনগর বাজার, শান্তিবাগ বাজার ও এর আশপাশের এলাকা ঘুরে শীতকালীন শাক-সবজির দামের মাঝে ভিন্নতা লক্ষ্য করা গেছে।

    শান্তিনগর বাজার ঘুরে দেখা গেছে, শীতকালীন শাক-সবজি একেক ব্যবসায়ী একেক রকম দামে বিক্রি করছেন। এছাড়া শান্তিবাগ থেকে মৌচাক রোডে রাস্তার উপর অবস্থানরত অস্থায়ী বাজারেও শীতকালীন শাক-সবজির দামের ভিন্নতা লক্ষ্য করা গেছে।

    এদিকে মালিবাগ মোড় থেকে শান্তিবাগ বাজার পর্যন্ত রাস্তার আশপাশের দোকানগুলোতে ব্যবসায়ীরা শাক-সবজি বিক্রি করছেন নিজেদের খেয়াল খুশি মত।

    বাজারগুলো ঘুরে দেখা গেছে, সিম বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়, কচুরমুখী ৪৫ থেকে ৫০ টাকা, করলা ৪৫ থেকে ৫০ টাকা, পেয়াজ ৪০ থেকে ৪৬ টাকা, আলু ৩৫ থেকে ৫০ টাকা, টমেটো ৪০ থেকে ৫০টাকা, শসা ৩০ থেকে ৩৩ টাকা, সিসিঙ্গা ৪০ থেকে ৪৫ টাকা, গাজর ৩৮ থেকে ৪২ টাকা, বরবটি ৫৫ থেকে ৬০ টাকা।

    শান্তিনগর বাজারে আগত ব্যবসায়ী শফিউল আলম ক্ষোভ প্রকাশ করে বলেন, বাজার বেধে দামের ভিন্নতা রয়েছে। একেক বাজারে একেক রকম দাম। সবাই নিজেদের পণ্যকে ভাল বলে ক্রেতাদেরকে আকৃষ্ট করার চেষ্টা করছে।

    শীতকালে শাক-সবজির দাম কম হওয়ার কথা থাকলেও তার মতে সেই তুলনায় এবার দাম কমেনি। ব্যবসায়ীরা সিন্ডিকেট করে নিজেদের মতো দাম নিচ্ছেন বলে অভিযোগ করেন।

    তবে শান্তিবাগ বাজারের ব্যবসায়ী মিজান জাগো নিউজকে বলেন, কারওয়ান বাজার থেকে যে মূল্যে তারা শীতকালীন শাক-সবজি নিয়ে আসেন তার চেয়ে কিছু টাকা বেশি দামে বিক্রি করছেন। অতিরিক্ত দাম চাইলে ক্রেতা হারাতে হয় তাই সহনশীল মূল্যে পণ্য বিক্রি করার চেষ্টা করেন তিনি।


    তথ্যসূত্র : জাগোনিউজ২৪।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: সবজির দাম নিয়ে ক্রেতাদের অসন্তুষ্টি Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top