টাঙ্গাইল জেলার ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ টাঙ্গাইল জেলার ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    মঙ্গলবার, ডিসেম্বর ০১, ২০১৫

    টাঙ্গাইল জেলার ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী

    বিভাস কৃষ্ণ চৌধুরী  :  নদী, চর, খাল, বিল গজারির বন-টাঙ্গাইলের শাড়ী তার গর্বের ধন। গতকাল টাঙ্গাইল জেলা প্রতিষ্ঠার ৪৬তম বছর । টাঙ্গাইলের সচেতন মানুষের দীর্ঘদিনের আন্দোলনের ফলে ১৯৬৯ সালের ১ ডিসেম্বর টাঙ্গাইল তদানীন্তন পূর্ব পাকিস্তানের ১৯তম জেলা হিসেবে আনুষ্ঠানিকভাবে এই দিন যাত্রা শুরু করে। গভর্ণর ভাইস এডমিরাল এম আহসান হাজার হাজার উৎফুল­ মানুষের উপস্থিতিতে সদ্য প্রতিষ্ঠিত টাঙ্গাইল জেলার উদ্বোধনী ফলক উন্মোচন করেন।

    কিন্তু এই গৌরবমন্ডিত দিনটি পঁয়তালি­শ বছর ধরে নজর এড়িয়ে নীরবে আসে নীরবে চলে যায়। অথচ এদেশে এর চেয়ে অনেক কম গুরুত্বসম্পন্ন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠা বার্ষিকী অতি জাঁকজমকের সাথে হর হামেশাই পালিত হয়ে আসছে।

    ইতোপূর্বে টাঙ্গাইলের কতিপয় সংস্কৃতিবান মানুষ জেলার প্রতিষ্ঠা বার্ষিকী পালনের উদ্যোগ নিলেও নানা কারণে তা আলোর মুখ দেখেনি। তাই তাদের দাবী অতীতের ভুলভ্রান্তি ভুলে আগামী বছর থেকে যেন জেলায় প্রতিষ্ঠা বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয় সেদিকে সংশ্লিষ্ট সবাইকে সজাগ থাকতে হবে।

    উল্লেখ্য, টাঙ্গাইল জেলা এই দিনে প্রতিষ্ঠা লাভের পর থেকেই টাঙ্গাইলের মানুষ আটঘাট বেঁধে নিজেদের সবক্ষেত্রে দেশব্যাপী পরিচিতি তুলে ধরার প্রাণান্ত চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমাদের মহান মুক্তিযুদ্ধে টাঙ্গাইলের গৌরবোজ্জ্বল ভূমিকা তার একটি প্রকৃষ্ট উদাহরণ।

    ময়মনসিংহ বিভাগের সাথে যুক্ত হওয়ার বিপক্ষে- যৌক্তিকতা প্রমানে টাঙ্গাইলের মানুষ ইস্পাতদৃঢ় মনোভাবের পরিচয় রেখেছেন। যার নেতৃত্বে এ দূর্বার আন্দোলন গড়ে উঠে তিনি টাঙ্গাইলের প্রজ্ঞাবান রাজনীতিক জেলা আওয়ামী লীগের সভাপতি ও টাঙ্গাইল জেলা পরিষদের প্রশাসক ফজলুর রহমান খান ফারুক।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: টাঙ্গাইল জেলার ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top