হাতিরঝিলে বাস সার্ভিস চালু - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ হাতিরঝিলে বাস সার্ভিস চালু - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    বুধবার, ডিসেম্বর ২৩, ২০১৫

    হাতিরঝিলে বাস সার্ভিস চালু

    ডেক্স নিউজ : দীর্ঘদিন ঝুলে থাকার পর অবশেষে হাতিরঝিলে বাস সার্ভিস চালু করলো হাতিরঝিল প্রকল্প কর্তৃপক্ষ। বুধবার সকাল ৯ টা ৫০ মিনিটে হাতিরঝিলের সোনারগাঁও ক্রসিং থেকে এই বাস সার্ভিসের উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

    প্রাথমিক অবস্থায় ২৭ আসনের চারটি সাধারণ বাস নিয়ে এই সার্ভিস চালু করা হয়েছে। এই বাসে যাত্রীদের রামপুরা থেকে কারওয়ান বাজার পর্যন্ত ১৫ এবং পুরো হাতিরঝিল চক্কর দিতে ৩০ টাকা দিতে হবে।


    উদ্বোধনকালে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, হাতিরঝিল ইতোমধ্যে একটি আইকন স্থাপনা হিসেবে পরিচয় পেয়েছে। রাজধানীর সড়কে অবৈধ পার্কিংয়ের কারণে প্রায় যানজট সৃষ্টি হয়। পৃথিবীর অনেক দেশে পার্কিংয়ের জন্য কয়েকতলা বিশিষ্ট আলাদা ভবন থাকে। তবে এ কারণে কেউ যেন সড়কের উপর গাড়ি না রাখে সে বিষয়ে দৃঢ় পদক্ষেপ নেয়া উচিত।

    এসময় হাতিরঝিলে এমপি থিয়েটার, দৃষ্টিনন্দন ফোয়ারাসহ সৌন্দর্য বাড়ানোর জন্য নানা উদ্যোগের বিষয়ে কথা বলেন মন্ত্রী।


    অনুষ্ঠানে উপস্থিত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, হাতিরঝিলের সৌন্দর্য পৃথিবী স্বীকার করেছে। আগামীতে হাতিরঝিলে টয়লেটসহ পরিকল্পনা অনুযায়ী সব ধরণের ব্যবস্থা নেয়া হবে।

    অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক মেজর জেনারেল সাঈদ মাসুদ, রাজউকের চেয়ারম্যান জি এম জয়নাল আবেদীন ভূইয়া, পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) খন্দকার গোলাম ফারুক।

    bass

    বাসগুলো প্রাথমিকভাবে ৬টি স্টপেজে থামবে। স্টপেজগুলো হচ্ছে-  রামপুরা, মধুবাগ, এফডিসি, বউবাজার, শুটিং ক্লাব এবং মেরুল বাড্ডা।

    হাতিরঝিলের দুই পাশের প্রায় ১৬ কিলোমিটার রাস্তায় কোনো যানবাহন চলাচলের অনুমতি না থাকায় দীর্ঘদিন ধরে তেজগাঁও, গুলশান, বাড্ডা, বনশ্রী, রামপুরা, নিকেতন, মধুবাগ, মহানগর প্রজেক্ট এবং মগবাজার এলাকায় বসবাসরত ব্যক্তিদের দুর্ভোগ পোহাতে হতো।


    তথ্যসূত্র : জাগোনিউজ২৪।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: হাতিরঝিলে বাস সার্ভিস চালু Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top