আজ আসছে জিম্বাবুয়ে দল - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ আজ আসছে জিম্বাবুয়ে দল - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
সোমবার, ২ নভেম্বর, ২০১৫

আজ আসছে জিম্বাবুয়ে দল

স্পোর্টস ডেস্ক :  বাংলাদেশের বিপক্ষে ৩টি ওয়ানডে এবং দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আজ ঢাকায় আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। সোমবার বিকেল পৌনে ৫টায় অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট দলের।

সিরিজ শুরুর আগে ৫ নভেম্বর ফতুল্লায় একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। এরপর ৭, ৯ এবং ১১ নভেম্বর মিরপুরে তিনটি ওয়ানডে ম্যাচে মাঠে নামবে তারা। একই ভেন্যুতে ১৩ ও ১৫ নভেম্বর দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৬ নভেম্বর দেশে ফিরবে সফরকারীরা। প্রথম দুটি ওয়ানডেতে তাদের মোকাবেলায় রোববার ১৪ সদস্যের দলও ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর এই সিরিজ দিয়েই প্রায় চার মাসের একটা লম্বা বিরতির পর আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ।

তুলনামূলকভাবে অনভিজ্ঞ একটি দল নিয়েই আসছে জিম্বাবুয়ে। দলে নেই হ্যামিল্টন মাসাকাদজা ও ভুসি সিবান্দার মতো অভিজ্ঞ ব্যাটসম্যানরা। তবে দলে ফিরেছেন রেগিস চাকবভা ও লেগ-স্পিনার গ্রায়েম ক্রেমার।

প্রসঙ্গত, এই সিরিজের মধ্য দিয়ে আবারও ক্রিকেটের সঙ্গে যুক্ত হচ্ছে দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী প্রাণ-আরএফএল গ্রুপ। প্রাণ’র জনপ্রিয় পানীয় ব্র্যান্ড ‘প্রাণ আপ’ এই সিরিজের স্পন্সর হয়েছে। প্রতিষ্ঠানটি টাইটেল স্পন্সরশিপ কিনে নিয়েছে। তাই সিরিজটির নাম ‘প্রাণ আপ জিম্বাবুয়ে সিরিজ’।

বাংলাদেশ প্রাথমিক দল : মাশরাফি মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, মুস্তাফিজুর রহমান, জুবায়ের হোসেন, আল-আমিন হোসেন ও কামরুল ইসলাম রাব্বি।

জিম্বাবুয়ে প্রাথমিক দল : এলটন চিগুম্বুরা (অধিনায়ক), সিকান্দার রাজা, রেজিস চাকাবভা, চামু চিবাবা, তেন্দাই চিসোরো, গ্রায়েম ক্রেমার, ক্রেগ আরভিন, লুক জঙ্গো, নেভিলে মাদজিভা, ওয়েলিংটন মাসাকাদজা, রিচমন্ড মুতুম্বামি, তাউরাই মুজারাবানি, জন নিয়ুম্বু, তিনাশে পানইয়ানগারা, ম্যালকম ওয়ালার ও শন উইলিয়ামস।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: আজ আসছে জিম্বাবুয়ে দলRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top