নারী ক্রিকেটারদের দুর্দান্ত জয় - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ নারী ক্রিকেটারদের দুর্দান্ত জয় - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০১৫

    নারী ক্রিকেটারদের দুর্দান্ত জয়

    স্পোর্টস ডেক্স : গত মাসে পাকিস্তান সফর একদমই ভালো কাটেনি নারী ক্রিকেট দলের। দুটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলে সবগুলোতেই হার মেনেছিল বাংলাদেশ। তবে ঘরের মাঠে ঠিকই জ্বলে উঠেছেন নারী ক্রিকেটাররা। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগেই ঔজ্জ্বল্য ছড়িয়ে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ সহজেই ৩৫ রানে হারিয়েছে জিম্বাবুয়েকে।

    পাকিস্তানে ব্যাটিং বাংলাদেশকে ভীষণ ভুগিয়েছিল। তবে জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাটিংই লড়াই করার মতো পুঁজি এনে দিয়েছে স্বাগতিকদের। কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামা বাংলাদেশকে দারুণ সূচনা এনে দেওয়ার কৃতিত্ব দুই ওপেনার আয়শা রহমান ও শারমিন আখতারের। দুজনে ৭৬ রানের চমৎকার উদ্বোধনী জুটি উপহার দিয়েছেন দলকে।

    ৫৪ বলে পাঁচটি চারসহ ৫০ রান করেছেন আয়েশা। ৪৫ বলে তিনটি বাউন্ডারিসহ শারমিনের অবদান ৩৫ রান। দুর্ভাগ্যজনকভাবে দুজনেই রান আউট হয়েছেন। দুই ওপেনারের পাশাপাশি ফারজানা হকের কৃতিত্বও কম নয়। তিন নম্বরে ব্যাট করতে নেমে মাত্র ২১ বলে চারটি চারসহ ৩২ রান করে অপরাজিত থেকে যান তিনি। এই তিনজনের দৃঢ়তায় বাংলাদেশ পেয়ে যায় তিন উইকেটে ১২৫ রান। মেয়েদের টি-টোয়েন্টি ক্রিকেটে এই রানকে ভালোই বলতে হবে।

    ওয়ানডে সিরিজে মাশরাফির দলের কাছে হোয়াইটওয়াশ হলেও দারুণ লড়াই করে টি-টোয়েন্টি সিরিজ অমীমাংসিত রাখতে পেরেছে জিম্বাবুয়ের পুরুষ ক্রিকেট দল। তবে কক্সবাজারে অতিথিরা ব্যাট হাতে একদমই লড়াই করতে পারেনি। পুরো ২০ ওভার ব্যাট করলেও ৮ উইকেটে ৯০ রানে থেমে গেছে জিম্বাবুয়ের ইনিংস। শার্ন মেয়ার্স (২৯), থান্দোলোয়েনকোসি এমলিলো (১৯) আর মেরি-অ্যান মুসোন্দা (১৭*) প্রতিরোধের চেষ্টা করলেও একশ রানও করতে পারেনি অতিথিরা। রুমানা আহমেদ তিনটি, সালমা খাতুন দুটি এবং একটি করে উইকেট নিয়েছেন পান্না ঘোষ ও শায়লা শারমিন।

    আগামী বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি হবে একই মাঠে।

    তথ্যসূত্র : এনটিভি অনলাইন।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: নারী ক্রিকেটারদের দুর্দান্ত জয় Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top