সোমালিয়ার হোটেলে জঙ্গি হামলা, নিহত ৮ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সোমালিয়ার হোটেলে জঙ্গি হামলা, নিহত ৮ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Sunday, November 01, 2015

    সোমালিয়ার হোটেলে জঙ্গি হামলা, নিহত ৮

    আন্তর্জাতিক ডেক্স : রবিবারের সকালটা দুলকি চালেই শুরু হয়েছিল। এমন সময় আচমকাই জোড়া বোমা বিস্ফোরণে কেঁপে উঠল সোমালিয়া রাজধানী মোগাদিসুর জনপ্রিয় হোটেল সাহাফি। আজ রবিবার সকালে ঘটা বিস্ফোরণে মৃত্যু হয়েছে অন্তত ৮ জনের। আহত অনেকে।

    মৃতদের মধ্যে নিরাপত্তা রক্ষীদের পাশাপাশি হোটেলটির মালিকও আছেন। আল কায়দার শরিক আল শাবাব এই হামলার দায় স্বীকার করেছে।

    পুলিশ সূত্রে খবর, এ দিন সকালে আচমকাই হোটেলটির মেন গেটে গাড়ি বোমা বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এই বিস্ফোরণের কিছু ক্ষণের মধ্যেই ফের এক বার বোমা বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এর পরই হোটেলের মধ্যে ঢুকে পড়ে সশস্ত্র জঙ্গিরা। এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। হামলার খবর পেতেই এলাকা ঘিরে ফেলেছে সেনা-পুলিশ। হোটেলের ছাদ থেকে নিরাপত্তা রক্ষীদের দিকে গুলি চালাতে দেখা যায় জঙ্গিদের।

    হোটেলের চারপাশে ইতিউতি মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়। এ দিকে ওদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে গাড়ির ধ্বংসাবশেষও।

    এই ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রশাসনের। তবে কত জন জঙ্গি হোটেলে আক্রমণ চালিয়েছে তা আজ রাত পর্যন্ত স্পষ্ট করে জানাতে পারেনি প্রশাসন। হোটেলটিকে জঙ্গিমুক্ত করতে শুরু হয়েছে সেনা-জঙ্গি সম্মুখসমর।
    মোগাদিসুর ব্যস্ততম এলাকায় অবস্থানের জন্য বিদেশি পর্যটকদের পাশাপাশি সোমালিয়ার রাজনৈতিক নেতা এবং ব্যবসায়ীদের কাছে খুবই পরিচিত নামজাদা হোটেলটি। প্রশাসনের সন্দেহ সেই কারণেই এ দিন ফের হামলা চালানোর জন্য সাহাফির মতো জনপ্রিয় হোটেল বেছে নিয়েছে জঙ্গিরা।

    এর আগে গত মার্চেই মোগাদিসুর সবচেয়ে পরিচিত এবং বড় হোটেলগুলির মধ্যে অন্যতম মকা আল-মুকারামা হোটেলে হামলা চালায় আল-শাবাব জঙ্গিরা। হামলায় মৃত্যু হয় রাষ্ট্রপুঞ্জের দূত-সহ ১৯ জনের।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: সোমালিয়ার হোটেলে জঙ্গি হামলা, নিহত ৮ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top