সিরাজগঞ্জে মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সিরাজগঞ্জে মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

বিশেষ প্রতিবেদক : মহান মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের নিয়ে উদ্ধত্যপূর্ণ বক্তব্য ও ৭১ এর যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য মিথ্যা বক্তব্য দেয়া অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের সকল কার্যক্রম বন্ধ করার দাবিতে সিরাজগঞ্জে জেলা মুক্তিযোদ্ধারা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। শনিবার সকালে জেলা মুক্তিযোদ্ধা কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় মুক্তিযোদ্ধারা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ও টিআইবির বিরুদ্ধে নানা শ্লোগান দেয়। এর আগে এসএস রোডে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা সভায় জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী শফিকুল ইসলাম শফির সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ গোলাম কিবরিয়া, কেএম হোসেন আলী হাসান, জেলা জাসদের সভাপতি আব্দুল হাই তালুকদার, ডেপুটি কমান্ডার গাজী জগলুল চৌধুরী, গাজী মো. শাহাদত হোসেন ফিরোজী প্রমুখ।

বক্তারা বলেন, ৭১’র ঘাতক যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্যই অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ও টিআইবি দেশের বিরুদ্ধে নানা ধরনের বক্তব্যে দিয়ে যাচ্ছে। দেশি বিদেশি চক্রের কাছ থেকে দীক্ষা নিয়ে তারা এই সকল বক্তব্য দিয়ে দেশের উন্নয়নের ধারা নসাৎ করার পায়তারা করছে। কিন্তু দেশের মানুষ এখন তাদের বিরুদ্ধে সোচ্চার হয়েছে। অবিলম্বে বাংলাদেশে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ও টিআইবির সকল কার্যক্রম বন্ধ করে তাদের দেশ থেকে বিতারিত করার জন্য বক্তারা সরকারের প্রতি আহ্বান জানান।