কাফনের কাপড় মাথায় বেঁধে শিক্ষক-কর্মচারীদের প্রতিবাদ অব্যাহত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ কাফনের কাপড় মাথায় বেঁধে শিক্ষক-কর্মচারীদের প্রতিবাদ অব্যাহত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০১৫

    কাফনের কাপড় মাথায় বেঁধে শিক্ষক-কর্মচারীদের প্রতিবাদ অব্যাহত

    বিশেষ প্রতিবেদক : মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে নিম্ন-মাধ্যমিক-মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, কারিগরি ও মাদরাসার স্বীকৃতিপ্রাপ্ত সকল নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন জাতীয় প্রেসক্লাবের সামনে আজও মাথায় কাফনের কাপড় বেঁধে প্রতিবাদ কর্মসূচি পালন করছেন। উল্লেখ্য চলতি কর্মসূচির শুরুতে ২৬-২৭ অক্টোবর কেন্দ্রীয় শহীদ মিনারে ও ২৮-২৯ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করে। এরপর ৩০ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ৬ দিন অনশন পালিত হয়। 

    ১৭তম দিনে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ এবং ১৮তম দিনে শূন্য থালা হাতে নিয়ে প্রতিবাদ, ২০তম দিনে অর্ধপ্রজ্বলিত মোমবাতি নিভিয়ে প্রতীকী প্রতিবাদ, ২১তম দিন থেকে গণসাক্ষরতা শুরুর পাশাপাশি অবস্থান কর্মসূচি, ২২তম দিন থেকে মাথায় কাফনের কাপড় বেঁধে প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রেখেছেন। কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য দেন সাবেক ভারপ্রাপ্ত শিক্ষাসচিব সিরাজ উদ্দিন আহমেদ। 

    তিনি তার বক্তব্যে দ্রুত এমপিওভুক্ত করতে সরকারকে তাগিদ দেন। সংগঠনের সম্পাদক অধ্যক্ষ তাপস কুমার কুন্ডু তার বক্তব্যে বলেন, শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি খাতে বাজেট বরাদ্দ যথেষ্ট না হলে সরকার যেন সকল শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির আওতায় এনে কম বেতনে হলেও এমপিও চালু করে। সভাপতি অধ্যক্ষ মোঃ এশারত আলী এমপিওভুক্তির দাবি না আদায় হওয়া পর্যন্ত মাথায় কাফনের কাপড় বেঁধে প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রাখা ঘোষণা দেন। সেই সাথে আগামী ২২ নভেম্বর ২০১৫ সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানান।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: কাফনের কাপড় মাথায় বেঁধে শিক্ষক-কর্মচারীদের প্রতিবাদ অব্যাহত Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top