সিরিয়ায় রুশ অভিযানেই মার্কিন নীতির পরিবর্তন! - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সিরিয়ায় রুশ অভিযানেই মার্কিন নীতির পরিবর্তন! - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    সোমবার, ১৬ নভেম্বর, ২০১৫

    সিরিয়ায় রুশ অভিযানেই মার্কিন নীতির পরিবর্তন!

    আন্তর্জাতিক ডেস্ক :  সিরিয়ায় রুশ বিমান হামলার কারণেই বাসার আল-আসাদ নেতৃত্বাধীন সরকার উৎখাতের বিষয়ে মার্কিন নীতিতে পরবির্তন এসেছে। মার্কিন যুক্তরাষ্ট্রের বিশিষ্ট লেখক ও রাজনৈতিক বিশ্লেষক ড্যানিয়েল প্যাট্রিক ওয়েলচ এ মন্তব্য করেছেন।

    তিনি বলেছেন, সার্বভৌম একটি জাতির বিরুদ্ধে সন্ত্রাসীদের সঙ্গে সম্পর্ক রেখে মার্কিন সরকার সিরিয়ায় সরকার পরিবর্তনের নীতি নিয়েছিল। কিন্তু রুশ বিমান হামলার কারণে এ নীতিতে পরিবর্তনের আভাস দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

    ড্যানিয়েল প্যাট্রিক ওয়েলচ আরো বলেন, গত এক দশকের বেশি সময় ধরে বিশ্বের এসব নেতা যে নীতি অনুসরণ করেছেন তাতে আন্তর্জাতিক অঙ্গনে আজকের এ পরিস্থিতি তৈরি হয়েছে। সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) বিরুদ্ধে কী ধরনের ব্যবস্থা নেয়া যায় এখন সে বিষয়ে সিদ্ধান্ত নেয়ারও সময় এসেছে বলে মন্তব্য করেন তিনি।

    গত ৩০ সেপ্টেম্বর থেকে সিরিয়ায় ইসলামিক স্টেট জঙ্গিগোষ্ঠী ও অন্যান্য বিদ্রোহীদের অবস্থান লক্ষ্য করে বিমান হামলা শুরু করেছে রাশিয়া। হামলার পর থেকে আইএস জঙ্গিরা দুর্বল হয়ে পড়েছে বলে রুশ কর্মকর্তারা জানিয়েছেন।

    সিরিয়ায় রুশ হামলা নিয়ে দীর্ঘদিন ধরে মস্কো-ওয়াশিংটন বিপরীতমূখী অবস্থানে রয়েছে। তবে শুক্রবার ফ্রান্সে আইএসের হামলার পর সিরিয়া ইস্যুতে সমঝোতায় পৌঁছেছে দেশ দুটি। রাশিয়া এবং যুক্তরাষ্ট্র রাজনৈতিক স্থিতিশীলতা তৈরিতে সিরিয়াকে সাহায্য করবে বলে জানিয়েছে।

    তথ্যসূত্র : জাগোনিউজ২৪।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: সিরিয়ায় রুশ অভিযানেই মার্কিন নীতির পরিবর্তন! Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top