ফের নেইমার-সুয়ারেজে বার্সার দারুণ জয়

ফের নেইমার-সুয়ারেজে বার্সার দারুণ জয়

স্পোর্টস ডেক্স : গেল এক মাসেরও বেশি সময় ধরে এটা পরিচিত দৃশ্য হয়ে গেছে বার্সেলোনার জন্য। দলের সেরা তারকা লিওনেল মেসির অনুপস্থিতিতে কাতালানদের প্রায় প্রতি ম্যাচেই জয় পাইয়ে দিচ্ছেন নেইমার ও সুয়ারেজ। রবিবার এই দু’জনের নৈপুণ্যে স্প্যানিশ লা লিগা ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে বার্সা পেল ৩-০ গোলের দারুণ এক জয়।

ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে বার্সেলোনার হয়ে জোড়া গোল করেন নেইমার। অপর গোলটি করেন লুইস সুয়ারেজ। এই জয়ের ফলে রিয়াল মাদ্রিদের চেয়ে ৩ পয়েন্ট এগিয়ে গিয়ে শীর্ষে উঠে গেল বার্সেলোনা।

লা লিগায় বার্সার শেষ ১৭ গোলের সবগুলোই ভাগ করে নিয়েছেন নেইমার আর সুয়ারেজ। ৯টি নেইমারের, ৮টি সুয়ারেজের। এ মৌসুমে সব মিলিয়ে লিগে নেইমারের গোলসংখ্যা দাঁড়িয়েছে ১১টি, সুয়ারেজের ৯টি।

ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ভিয়ারিয়ারের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে অবশ্য একটি গোলও করতে পারেননি নেইমার-সুয়ারেজ। ন্যু ক্যাম্পে উপস্থিত ৭৪ হাজারেরও বেশি দর্শককে গোলের জন্য অপেক্ষায় থাকতে হয়েছে ম্যাচের ৬০ মিনিট পর্যন্ত।

অবশ্য দারুণ এক গোলেই ন্যু ক্যাম্পের দর্শকদের আনন্দে ভাসান নেইমার। সতীর্থ সার্জিও বুস্কেটসের চমৎকার এক পাস থেকে বাঁ পায়ের শটে লা লিগায় নিজের দশম গোলটি করেন ব্রাজিলিয়ান তারকা। আর বার্সা এগিয়ে যায় ১-০ গোলে। ১০ মিনিট পরেই পেনাল্টি থেকে বার্সার ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেজ। আর খেলা শেষ হওয়ার পাঁচ মিনিট আগে তো অবিশ্বাস্য এক গোল করে সবাইকে তাক লাগিয়ে দেন নেইমার।

সুয়ারেজ বাঁ দিক থেকে ডি বক্সে ক্রস দেন নেইমারকে। প্রথমে পেট দিয়ে বল নামিয়ে ডান পায়ে ফ্লিক করে একটু ওপরে তুলে এক ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ঘুরে ডান পায়ের ভলিতেই দর্শনীয় এক গোল করেন ব্রাজিল ফরোয়ার্ড।

এই জয়ে ১১ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে আপাতত লিগের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা। দিনের ওপর ম্যাচে রিয়াল মাদ্রিদ সেভিয়ার বিপক্ষে না জিতলে শীর্ষস্থানটা বার্সারই থাকবে।