নতুন স্কেলে বেতন জানুয়ারি থেকে : মুহিত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ নতুন স্কেলে বেতন জানুয়ারি থেকে : মুহিত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০১৫

    নতুন স্কেলে বেতন জানুয়ারি থেকে : মুহিত

    টাঙ্গাইলদর্পণডটকম ডেক্স : অষ্টম জাতীয় বেতন স্কেল অনুযায়ী সরকারি কর্মকর্তা-কর্মচারীরা আগামী বছরের পয়লা জানুয়ারি থেকে বেতন পাবেন বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

    মঙ্গলবার বাংলাদেশ সচিবালয়ে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের কেন্দ্রীয় কমিটির সভাপতি এ কে এম এ হামিদের নেতৃত্বে একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে অর্থমন্ত্রী এ তথ্য জানান।

    আবুল মাল আব্দুল মুহিত বলেন, নতুন পে-স্কেলের প্রজ্ঞাপন জারি হওয়ার আগে যেসব ক্যাডার সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পেয়েছেন তাদের এ সুবিধা বহাল রাখা হবে। প্রজ্ঞাপন জারির আগে বাকি ক্যাডাররা সিলেকশন গ্রেড ও টাইম স্কেল নিয়ে নিতে পারেন। তবে প্রজ্ঞাপন জারির পর সব কিছু নতুন নিয়মে চলবে বলে জানান তিনি।

    তিনি বলেন, সিলেকশন গ্রেড ও টাইম স্কেল থাকছে না। এটা একেবারে উঠিয়ে দেওয়া হচ্ছে। আর এজন্য কোনো প্রভাব পড়বে না।

    বৈঠকে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের প্রতিনিধিদের পক্ষ থেকে অর্থমন্ত্রীর কাছে আটটি দাবি তুলে ধরা হয়।

    দাবিগুলো হল- অষ্টম জাতীয় বেতন স্কেলের ধাপ ২০টি থেকে কমিয়ে ১৫ অথবা ১৬টি নির্ধারণ; ডিপ্লোমা প্রকৌশলীদের জন্য চার বছর চাকরি পূর্তির পর সিলেকশন গ্রেড; ৮, ১২ ও ১৫ বছর চাকরি পূর্তির পর ১ম, ২য় ও ৩য় টাইম স্কেল প্রদান; পদোন্নতির সুযোগ সৃষ্টির লক্ষ্যে পাঁচ বছর চাকরি পূর্তিতে নির্বাহী প্রকৌশলী বা সমমানের পদে; আট বছর চাকরি পূর্তিতে উপ-বিভাগীয় প্রকৌশলী পদে; ১৫ বছর চাকরি পূর্তিতে নির্বাহী প্রকৌশলী পদে; ২০ বছর চাকরি পূর্তিতে তত্ত্বাবধায়ক প্রকৌশলী পদে এবং ২৫ বছর চাকরি পূর্তিতে অতিরিক্ত প্রধান প্রকৌশলী পদের বেতন স্কেল প্রদান বা পদোন্নতির বিধান রাখা।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: নতুন স্কেলে বেতন জানুয়ারি থেকে : মুহিত Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top