মির্জাপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে জনসচেনতামুলক মহড়া অনুষ্ঠিত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ মির্জাপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে জনসচেনতামুলক মহড়া অনুষ্ঠিত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    বৃহস্পতিবার, নভেম্বর ১২, ২০১৫

    মির্জাপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে জনসচেনতামুলক মহড়া অনুষ্ঠিত

    বিভাস কৃষ্ণ চৌধুরী :  টাঙ্গাইলের মির্জাপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে র‌্যালি আলাচনা সভা ও ফায়ার সার্ভিসের কর্মীদের উদ্যোগে জনসচেনতামুলক মহড়া অনুষ্ঠিত হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে দুর্যোগ দুর্ঘটনার ঝুঁকি হ্রাসে প্রয়োজন জনসচেনতা ও প্রশিক্ষণ।গতকাল বৃহস্পতিবার সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক সংলগ্ন কোদালিয়া এলাকায় ফায়ার সার্ভিস স্টেশনে জাতীয় পতাকা উত্তোলন করে উদ্ধোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুম আহমেদ।এ সময় মির্জাপুর অফিসার ইনচার্জ মো. মাইন উদ্দিন ও স্টেশন অফিসার মো. আতাউর রহমান উপস্থিত ছিলেন। উদ্ধোধনের পর একটি র‌্যালি এবং পরে আলোচনা সভা হয়।

    অপর দিকে ভুমিকম্পন ও অগ্নিনির্বাবক জনসচেতনা বিষয়ক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীদের এক মহড়া অনুষ্ঠিত হয়েছে। বেলা এগারটার দিকে উপজেলা সদরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক সংলগ্ন পুরাতন বাস স্টেশন এলাকার আশকবর ভবনে এ মহড়া অনুষ্ঠিত হয়।

    মির্জাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের স্টেশন অফিসার মোঃ আতাউর রহমান জানান,ফায়ার সপ্তাহ উপলক্ষে ১১ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত জনসচেনতা মুলক নানা কর্মসুচী হাতে নেওয়া হয়েছে।স্বরাষ্ট্র মন্ত্রনালয় এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ ও পরামর্শে বিভিন্ন দুর্ঘটনা,ভুমিকম্পন এবং অগ্নিনির্বাবক জন সচেতনার জন্য এ মহড়ার আয়োজন করা হয়।মহড়া চলার সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা কিভাবে আগুন নিভানো যায়, কি ভাবে ভুমিকম্পন থেকে রক্ষ পাওয়া যায় এবং কিভাবে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া যায় এ বিষয়ে মহড়া দেন। মহড়া চলাকালিন সময় শহরের লোকজনের মধ্যে বেশ আতংক ছড়িয়ে পরে।মহড়ায় মির্জাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ১৬ জন চৌকুস ও দক্ষ কর্মীরা।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: মির্জাপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে জনসচেনতামুলক মহড়া অনুষ্ঠিত Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top