জামায়াতের ঢিলেঢালা হরতাল চলছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ জামায়াতের ঢিলেঢালা হরতাল চলছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    সোমবার, নভেম্বর ২৩, ২০১৫

    জামায়াতের ঢিলেঢালা হরতাল চলছে

    রাজনীতি ডেক্স : মানবতাবিরোধী অপরাধে দলের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের মৃত্যুদণ্ড কার্যকরের প্রতিবাদে জামায়াত ইসলামীর ডাকা হরতাল চলছে ঢিলেঢালাভাবে। রাজধানীতে সকালে সীমিত আকারে যানচলাচল থাকলেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে এর সংখ্যাও। তবে প্রাইভেটকারের চলাচল রয়েছে সীমিত।

    সোমবার সকাল থেকে রাজধানীর কোথাও সহিংসতা ও নাশকতামূলক কর্মকাণ্ডের খবর পাওয়া যায়নি। হরতালে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিভিন্ন স্থানে টহল দিচ্ছে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। রাজধানীর নিরাপত্তা স্বাভাবিক রাখতে ও নাশকতা এড়াতে রোববার রাত থেকেই কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

    ঢাকা মহানগর পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছে র‌্যাব। রোববার সন্ধ্যায় সাড়ে ৬টায় রাজধানীতে ১৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। আজ (সোমবার) ভোর ৫টা পর্যন্ত বিজিবি সদস্য মোতায়েন ছিল।

    এদিকে সকাল থেকে দেখা গেছে, রাজধানীর মিরপুর, কল্যাণপুর, মোহাম্মদপুর, ফার্মগেট, কারওয়ানবাজার, শাহবাগ, যাত্রাবাড়ী, পল্টন, বায়তুল মোকাররম, মতিঝিল, কলাবাগান, সাইন্স ল্যাব, গাবতলীসহ বিভিন্ন এলাকার মোড়ে মোড়ে পুলিশের বিপুল সংখ্যক সদস্যদের মোতায়েন করা হয়েছে। এসব এলাকায় যান চলাচল স্বাভাবিক রয়েছে। রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্টে তল্লাশি চালানো হচ্ছে।

    ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার জানান, জামায়াতের হরতালে রাস্তায় যান চলাচল স্বাভাবিক রয়েছে। তেজগাঁও এলাকাসহ প্রত্যেকটি গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর পয়েন্টে পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

    মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) কাইয়ুমউজ্জামান বলেন, মিরপুর এলাকায় স্বাভাবিক গতিতে সবই চলছে। তবে বাড়তি সতর্কতা ও নিরাপত্তা নিশ্চিত করতে সবখানে পুলিশ সদস্য মোতায়েন রেখে নজরদারি চলছে।

    ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলাম বলেন, হরতালে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বিপুল সংখ্যক পুলিশ সদস্য নিয়োজিত রয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর কিছু ঘটলেই সেখানে তড়িৎ পৌঁছে যাবে পুলিশ সদস্যরা।

    এরআগেও ট্রাইব্যুনালের দেয়া জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ডাাদেশ আপিল বিভাগে বহাল রাখার প্রতিবাদে গত বৃহস্পতিবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালন করে জামায়াত।

    উল্লেখ্য, গত শনিবার দিবাগত রাত ১২টা ৫৫ মিনিটে মুজাহিদ ও বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসি কার্যকর করা হয়।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: জামায়াতের ঢিলেঢালা হরতাল চলছে Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top