পুলিশ হত্যায় আইএস সংশ্লিষ্টতা খতিয়ে দেখবে পুলিশ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ পুলিশ হত্যায় আইএস সংশ্লিষ্টতা খতিয়ে দেখবে পুলিশ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    বৃহস্পতিবার, নভেম্বর ০৫, ২০১৫

    পুলিশ হত্যায় আইএস সংশ্লিষ্টতা খতিয়ে দেখবে পুলিশ

    বিশেষ প্রতিবেদক : ঢাকার আশুলিয়ায় প্রকাশ্যে কুপিয়ে পুলিশ সদস্যকে হত্যা করার ঘটনায় ইসলামিক স্টেট (আইএস)-এর দায় স্বীকারের বিষয়টি পুলিশ আবারও খতিয়ে দেখবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলাম।

    বুধবার রাতে যুক্তরাষ্ট্র ভিত্তিক ওয়েবসাইট ‘সাইট ইনটেলিজেন্স’-এ বাংলাদেশের আশুলিয়ায় পুলিশ হত্যায় আইএস জড়িত ও দায়বদ্ধতা স্বীকারে তথ্য প্রকাশিত হয়। যা জাগো নিউজসহ বিভিন্ন অনলাইন সংবাদ মাধ্যমে প্রচারিত হয়। এ বিষয়ে জানতে চাইলে মুনতাসিরুল ইসলাম বলেন, প্রত্যেকটি ঘটনায় `সাইট ইনটেলিজেন্স` নামক একটি আমেরিকান সাইট খবর দিচ্ছে। কখনো আনসারুল্লা বাংলা টিম কখনো আইএস জড়িত বলে জানানো হচ্ছে। তবে আমরা বিদেশি নাগরিক সিজার তাবেলা হত্যায় আইএস জড়িত থাকার কথা শুনলেও গোয়েন্দা সদস্যদের তদন্তে আইএস জড়িত না থাকার বিষয়টি ওঠে এসেছে।

    আশুলিয়ায় পুলিশ হত্যাকাণ্ডে আইএস জড়িত বলে সাইটটেতে আবারও জানানো হয়েছে। সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, গোয়েন্দা নজরে দায়বদ্ধতার বিষয়টি আবারও আনা হয়েছে। আশুলিয়ায় পুলিশ হত্যায় আইএস জড়িত কি-না তা খতিয়ে দেখবে গোয়েন্দা পুলিশ।

    এর আগে গতকাল বুধবার সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে আশুলিয়ার বাড়ৈপাড়া এলাকায় নন্দন পার্কের ঠিক উল্টো পাশে চেকপোস্টে পুলিশের ওপর দুর্বৃত্তরা অতর্কিতে হামলা চালায়। এ সময় চাপাতি আঘাতে কনস্টেবল মুকুল হোসেন (২৪) নিহত ও আরেক কনস্টেবল নূরে আলম গুরুতর আহত হন।

    গত ২২ অক্টোবর রাজধানীর গাবতলীতে চেকপোস্টে এক সদস্যকে হত্যার রেশ না কাটতেই রাজধানীর অদূরে আশুলিয়ায় পুলিশ ওপর আবারও হামলা চালানো হলো।

    প্রসঙ্গত, গত সেপ্টেম্বর এবং চলতি মাসের শুরুর দিকে রাজধানীর গুলশান ও রংপুরে দুই বিদেশি হত্যাকাণ্ডের পর আলোচনায় আসে সাইটটি। ওই সময় হত্যাকাণ্ডে আইএস জড়িত ও তারা দায় স্বীকার করেছে বলে সংবাদ প্রকাশ করে বেসরকারি গোয়েন্দা সংস্থার সহযোগী এই প্রতিষ্ঠান।

    তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়, আইএসের এ দায় স্বীকারের বিষয়ে সাইটের সহ-প্রতিষ্ঠাতা রিটা কাৎজের কাছে সহযোগিতা চাওয়া হলেও তিনি এ ব্যাপারে কোনো সূত্র দিতে পারেননি।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: পুলিশ হত্যায় আইএস সংশ্লিষ্টতা খতিয়ে দেখবে পুলিশ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top