এইচটিসির নতুন স্মার্টফোন উন্মোচন

এইচটিসির নতুন স্মার্টফোন উন্মোচন

প্রযুক্তি ডেস্ক : স্মার্টফোনের বাজারে অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড এইচটিসি সম্প্রতি উন্মুক্ত করেছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সুবিধাসম্পন্ন ‘এইচটিসি ডিজায়ার ৮২৮ ডুয়াল সিম’ মডেলের স্মার্টফোন।

অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (আইওএস) সুবিধার কারণে এই স্মার্টফোনটির সাহায্যে অনেক বেশি ঝকঝকে ছবি তোলা যাবে। ছবি তোলার জন্য স্মার্টফোনটিতে রয়েছে এলইডি ফ্ল্যাশ ও বিসিআই সেন্সর সমৃদ্ধ ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৪ মেগাপক্সেল সেকেন্ডারি ক্যামেরা।

অ্যান্ড্রয়েড ললিপপ ৫.১ অপারেটিং সিস্টেম চালিত এই স্মার্টফোনটি আইপিএস প্রযুক্তির ৫.৫ স্ক্রিনের ফুল এইচডি ডিসপ্লে সুবিধার। প্রসেসর হিসেবে রয়েছে মিডিয়াটেকের ১.৫ গিগাহার্জ অক্টা কোর প্রসেসর, মেমোরির ক্ষেত্রে রয়েছে ২ গিগাবাইট র‌্যাম, ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি এবং মেমোরি কার্ডের মাধ্যমে ২ টেরাবাইট পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা।

ফোরজি নেটওয়ার্ক প্রযুক্তি সমর্থিত এইচটিসি ডিজায়ার ৮২৮ ডুয়াল সিম মডেলের স্মার্টফোনটির ব্যাটারি ২৮০০এমএএইচ। স্মার্টফোনটি আপাতত চীনের বাজারে উন্মুক্ত করা হয়েছে। দাম ১৫৯৯ চাইনিজ ইয়ান। এইচটিসির নতুন এই স্মার্টফোনটি অন্যান্য দেশের বাজারে কবে নাগাদ পাওয়া যাবে সে ব্যাপারে এখনো কিছু জানায়নি এইচটিসি কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, বাংলাদেশের স্মার্টফোনের বাজারে গত মাস থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে জনপ্রিয় এই ব্র্যান্ডটি।