গোটা ক্রিমিয়াতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, জরুরী অবস্থা জারি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ গোটা ক্রিমিয়াতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, জরুরী অবস্থা জারি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    রবিবার, ২২ নভেম্বর, ২০১৫

    গোটা ক্রিমিয়াতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, জরুরী অবস্থা জারি

    আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়া এবং ইউক্রেনের মধ্যবর্তী প্রদেশ ক্রিমিয়াতে শনিবার রাতে বিদ্যুতের তার বহনকারী খুঁটি বিস্ফোরিত হয়ে গোটা এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। প্রদেশটিতে বর্তমানে জরুরী অবস্থা বিরাজ করছে।

    ক্রিমিরার বিদ্যুৎ সরবরাহ করা হত ইউক্রেন থেকে এবং বিদ্যুৎ বহনকারী ৪ টি মূল তারের সংযোগ বিচ্ছিন্ন হয়ে বিদ্যুৎ চলে যাওয়ায় এই এলাকার প্রায় ২০ লাখের মত অধিবাসী গত শনিবার রাত থেকে অন্ধকারে নিমজ্জিত।

    সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রিমিয়ার ক্ষতিগ্রস্থ বৈদ্যুতিক খুঁটির ছবি প্রকাশিত হলে সেখানে ইউক্রেনের পতাকা লাগানো দেখা যায়।

    ক্রিমিয়ার কর্তৃপক্ষ জানিয়েছেন, সিম্ফারপল, ইয়ালটা এবং সাকি শহরের কিছু অংশে জেনারেটরের সাহায্যে তারা কিছু বিদ্যুৎ উৎপাদন করতে সক্ষম হয়েছেন।

    ক্রিমিয়ার উপ প্রধানমন্ত্রী মিখাইল সেরেমেত বলেছেন, সেখানকার হাসপাতালগুলোতে জরুরী অবস্থার জন্য ব্যাকআপ হিসাবে বিদ্যুৎ উৎপাদনের ব্যবস্থা রয়েছে। তবে গোটা অঞ্চলের নিরাপত্তার কথা ভেবে সেখানে জরুরী অবস্থা চালু রয়েছে এবং উদ্ধারকর্মীদেরকে সতর্ক থাকতে বলা হয়েছে।

    ক্রিমিরার জরুরী কাজে নিয়জিত একজন কর্তাব্যক্তি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, প্রদেশটিতে বিদ্যুতের ঘাটতি রয়েছে এবং তারা প্রয়োজনের অর্ধেক বিদ্যুৎ নিজেরা উৎপাদন করতে সক্ষম।

    সংবাদে আরো জানা যায়, চারটি মূল বিদ্যুৎ সংযোগের দুইটি গত শুক্রবারের এক হামলায় কেটে দেয়া হয়।

    ইউক্রেনের কর্তৃপক্ষ জানিয়েছেন তারা ক্ষতিগ্রস্ত জায়গা মেরামত করতে গিয়েও ক্রিমিয়ান তাতার নামের একটি স্থানীয় রুশ বিদ্বেষী দলের বাঁধার সম্মুখীন হন এবং ক্ষয়ক্ষতির ধরন দেখে মনে হয়েছে সেখানে বিস্ফোরক পদার্থ ব্যবহার করা হয়েছিল।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: গোটা ক্রিমিয়াতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, জরুরী অবস্থা জারি Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top