এক সপ্তাহের মধ্যেই অষ্টম বেতন কাঠামো চূড়ান্ত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ এক সপ্তাহের মধ্যেই অষ্টম বেতন কাঠামো চূড়ান্ত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Sunday, November 01, 2015

    এক সপ্তাহের মধ্যেই অষ্টম বেতন কাঠামো চূড়ান্ত

    অর্থনীতি ডেক্স : সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বিশেষ ক্যাডারের শিক্ষকসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সব সুযোগ সুবিধা অক্ষুণ্ণ রেখে এক সপ্তাহের মধ্যে অষ্টম বেতন কাঠামো চূড়ান্ত করা হচ্ছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। রবিবার বেতন ভাতা বৈষম্য নিরসন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকের পর তিনি এ কথা জানান।

    অর্থমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে, কারো সুযোগ সুবিধা কমানো যাবে না। যার  যা সুযোগ সুবিধা রয়েছে। তার সুরক্ষার ব্যবস্থা রেখে যদি আরো ভালো করা যায়, তা করতে হবে।

    তিনি বলেন, এই সপ্তাহের মধ্যেই আইন মন্ত্রণালয়ের কাছে সুপারিশ পাঠানো হবে। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে এরপরে মন্ত্রিসভা এটিকে অনুমোদন করবে।

    তিনি আরো বলেন, সব ক্যাডারই গ্রেড ১, ২, ৩ এ যেতে পারবে। আমরা পজেটিভ সমাধান চাই।

    সরকারি চাকুরেদের বেতন কাঠামো থেকে টাইম স্কেল ও সিলকশন গ্রেড বাতিল প্রসঙ্গে তিনি বলেন, শুধুমাত্র শিক্ষা ক্যাডারের ক্ষেত্রে ভেবে দেখা যেতে পারে। তবে অন্য ক্ষেত্রে এটি ফিরিয়ে আনার কোনো সুযোগ নেই।

    প্রাথমিক শিক্ষকদের দাবি-দাওয়ার বিষয়েও আলোচনা চলছে বলে জানান অর্থমন্ত্রী।

    অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন— শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আইনমন্ত্রী আনিসুল হক, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ, অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, শিক্ষা সচিব নজরুল ইসলাম খান প্রমুখ।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: এক সপ্তাহের মধ্যেই অষ্টম বেতন কাঠামো চূড়ান্ত Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top