তিন মাস আটকে গেল টাঙ্গাইল উপনির্বাচন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ তিন মাস আটকে গেল টাঙ্গাইল উপনির্বাচন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
সোমবার, ২ নভেম্বর, ২০১৫

তিন মাস আটকে গেল টাঙ্গাইল উপনির্বাচন

টাঙ্গাইলদর্পণডটকম : টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপনির্বাচন স্থগিত করেছে চেম্বার আদালতের আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ। একই সঙ্গে আদালত আগামী ৩১ জানুয়ারির মধ্যে এ সংক্রান্ত রুল নিষ্পত্তির আদেশ দিয়েছে। ফলে আরো তিন মাসের জন্য আটকে গেল এই নির্বাচন।

সোমবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এই আদেশ দেয়।

এই বেঞ্চের অপর সদস্যরা হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

গত ২৭ অক্টোবর চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন টাঙ্গাইল উপনির্বাচন স্থগিতের আদেশ দেন।

একই সঙ্গে এই উপনির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীর মনোনয়নপত্রের বৈধতা নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে নির্বাচন কমিশনের (ইসি) আবেদন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

তফসিল অনুযায়ী, আগামী ১০ নভেম্বর এ আসনে উপনির্বাচন হওয়ার কথা রয়েছে।

গত ২৬ অক্টোবর কাদের সিদ্দিকীর মনোনয়নপত্রের বৈধতা নিয়ে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করেন ইসির অ্যাডভোকেট-অন রেকর্ড ব্যারিস্টার ড. মো. ইয়াসিন খান।

কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র ইসি অবৈধ বলে বাতিল করার পর হাইকোর্টে আবেদন করেন তিনি। এর পরিপ্রেক্ষিতে গত ২১ অক্টোবর বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ কাদের সিদ্দিকীর আবেদন বৈধ ঘোষণা করে।

এই উপনির্বাচনের অপর তিন প্রার্থী হলেন- আওয়ামী লীগের হাসান ইমাম খান সোহেল হাজারী (নৌকা), বিএনএফ এর আতাউর রহমান খান (টেলিভিশন) ও ন্যাশনাল পিপলস পার্টির ইমরুল কায়েস (আম)।

টাঙ্গাইল-৪ আসনের সাবেক এমপি লতিফ সিদ্দিকী পদত্যাগ করায় গত ১ সেপ্টেম্বর আসনটি শূন্য ঘোষণা নির্বাচন কমিশন।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: তিন মাস আটকে গেল টাঙ্গাইল উপনির্বাচনRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top