টাঙ্গাইলে উপ-নির্বাচন : ম্যাজিস্ট্রেট নিয়োগ করছে ইসি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ টাঙ্গাইলে উপ-নির্বাচন : ম্যাজিস্ট্রেট নিয়োগ করছে ইসি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    সোমবার, অক্টোবর ০৫, ২০১৫

    টাঙ্গাইলে উপ-নির্বাচন : ম্যাজিস্ট্রেট নিয়োগ করছে ইসি

    স্টাফ রিপোর্টার : টাঙ্গাইল-৪ (কালিহাতি) আসনের উপ-নির্বাচনে আগামী ২১ অক্টোবর থেকে ১১ নভেম্বর পর্যন্ত আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত মোবাইল টিমের সঙ্গে সোমবার নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। পাশাপাশি ভোটের আগে ও পরে ৪দিনের জন্য বিচারিক ম্যাজিস্ট্রেটও নিয়োগ করা হবে বলে ইসির আইন শাখার কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

    এসব নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ইসির আইন শাখার সিনিয়র সহকারী সচিব লায়লা শারমিন স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয়েছে। 

    চিঠিতে বলা হয়েছে, টাঙ্গাইল-৪ আসনের উপ-নির্বাচনে তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে ইসি। উক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে ১ জন প্রার্থীতা প্রত্যহারের শেষ দিন অর্থাৎ ২১ অক্টোবর থেকে নির্বাচনের পরের দিন ১১ নভেম্বর পর্যন্ত মোট ২২দিন দায়িত্ব পালন করবেন। অবশিষ্ট ২ জন ভোটের আগের দুই দিন, ভোটের দিন ও পরের দিনসহ মোট ৪দিন দায়িত্ব পালন করবেন।

    নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলেছে ইসি। এছাড়া ভোটের আগের দুই দিন, ভোটের দিন ও পরের দিনসহ মোট ৪দিনের জন্য এক জন বিচারিক ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হবে বলেও আইন শাখার দায়িত্বশীল কর্মকর্তা জানিয়েছেন।

    এর আগে গত ১৫ সেপ্টেম্বর টাঙ্গাইল-৪ আসনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দীন আহমদ। এতে ২৮ অক্টোবর ভোটের দিন ধার্য করা হয়। এর একদিন পরই ঘোষিত তফসিলের পরিবর্তন আনে ইসি। পুনঃতফসিলে ১০ নভেম্বর ভোটের দিন রেখে মনোনয়পত্র জমার শেষ দিন ১১ অক্টোবর, যাচাই ১৩ অক্টোবর এবং প্রত্যাহারের শেষ দিন ২১ অক্টোবর নির্ধারণ করা হয়।

    উল্লেখ্য, হজ ও ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করায় আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হন আবদুল লতিফ সিদ্দিকী। পরবর্তীতে সংসদ থেকে পদত্যাগ করলে এ আসনটি শূন্য ঘোষণা করা হয়।

    পদত্যাগের পর এক বক্তব্যে তিনি বলেন, এ সংসদীয় আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার কোনো ইচ্ছা নেই তাঁর। তবে তার ভাই কাদের সিদ্দিকীর দল কৃষক শ্রমিক জনতা লীগ উপ-নির্বাচনে অংশ নিচ্ছেন।

    কালিহাতী উপজেলার ১৩ ইউনিয়ন, কালিহাতী পৌরসভা এবং এলেঙ্গা পৌরসভা নিয়ে টাঙ্গাইল-৪ আসন গঠিত। এ আসনের মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৭ হাজার ৮৪৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৬ হাজার ৩৪৭ জন, নারী ভোটার ১ লাখ ৪১ হাজার ৪৭৩ জন। আসনে ভোট কেন্দ্র রয়েছে মোট ১০৭টি।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: টাঙ্গাইলে উপ-নির্বাচন : ম্যাজিস্ট্রেট নিয়োগ করছে ইসি Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top