যুক্তরাষ্ট্রে পরমাণু হামলা চালাতে তৈরি উত্তর কোরিয়া - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ যুক্তরাষ্ট্রে পরমাণু হামলা চালাতে তৈরি উত্তর কোরিয়া - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    শনিবার, ১০ অক্টোবর, ২০১৫

    যুক্তরাষ্ট্রে পরমাণু হামলা চালাতে তৈরি উত্তর কোরিয়া

    আন্তর্জাতিক ডেস্ক : আমেরিকায় পরমাণু হামলা চালানোর জন্য উত্তর কোরিয়ার কাছে পর্যাপ্ত কারিগরি প্রযুক্তি রয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছে পেন্টাগন। সংবাদ সংস্থা রয়টার্সকে উদ্ধৃত করে খবর টাইমের। যদিও উত্তর কোরিয়ার পরমাণু হামলার পালটা হামলা চালানোর ক্ষমতাও পেন্টাগনের রয়েছে বলে মত মার্কিন কম্যান্ডোদের।

    অ্যাডমিরাল উইলিয়াম গোরনি বলেছেন, মার্কিন গোয়েন্দাদের কাছে যে তথ্য রয়েছে, সেই মোতাবেক উত্তর কোরিয়ায় বাস্তবিক অর্থেই পরমাণু অস্ত্রে সজ্জিত। আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্রের মাধ্যমে আমেরিকার মূল ভূখণ্ডে পরমাণু হামলা চালানোর সক্ষমতা অর্জন করেছে।

    তিনি বলেন, উত্তর কোরিয়ার নেতা কিম জং উন আচরণ অগ্রিম অনুমান করা যাচ্ছে না। তাই উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্র ব্যবহার সম্পর্কে মার্কিন সামরিক বাহিনীকে ২৪ ঘন্টাই সতর্ক থাকতে হচ্ছে।

    গোরনি আরও বলেন, “আমরা তার জন্য সব সময় প্রস্তুত আছি। তিনি কখন আমাদের দিকে নির্বোধের মত এই জাতীয় কিছু ছুঁড়ে মারেন সেই নিয়ে আমরা ২৪ ঘন্টা সতর্ক রয়েছি।” মার্কিন কম্যান্ডার আরও বলেন, “আমার দৃঢ় বিশ্বাস রয়েছে যে, উত্তর কোরিয়া থেকে নিক্ষেপ করা সব ক্ষেপণাস্ত্রই আমরা ভূপাতিত করব।

    গত মাসে নিজস্ব প্রযুক্তিতে তৈরি স্যাটেলাইট উৎক্ষেপণের ঘোষণা করে উত্তর কোরিয়া। তখনই বোঝা যায় যে, দেশটি দূরপাল্লার ক্ষেপণাস্ত্র গবেষণায় সাফল্য অর্জন করেছে। তাছাড়া গত মার্চ মাসে মার্কিন ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা সংস্থা জানায়, উত্তর কোরিয়া হয়তো চলতি বছর আন্ত-মহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র তৈরির প্রযুক্তিও অর্জন করেছে।

    তথ্যসূত্র : নয়া দিগন্ত।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: যুক্তরাষ্ট্রে পরমাণু হামলা চালাতে তৈরি উত্তর কোরিয়া Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top