দলীয় মনোনয়ন ও ভোটারদের মন জয় করতে মাঠে নেমেছেন প্রার্থীরা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ দলীয় মনোনয়ন ও ভোটারদের মন জয় করতে মাঠে নেমেছেন প্রার্থীরা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Thursday, October 29, 2015

    দলীয় মনোনয়ন ও ভোটারদের মন জয় করতে মাঠে নেমেছেন প্রার্থীরা

    বিভাস কৃষ্ণ চৌধুরী :  সখীপুর পৌরসভার নির্বাচনকে সামনে রেখে তৃণমূল নেতাকর্মী ও সাধারণ ভোটারের মন জয় করতে নানামুখী প্রচার-প্রচারণায় রেকর্ড সংখ্যক সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা মাঠে নেমেছেন। তাঁদের প্রার্থীতা তুলে ধরতে এরই মধ্যে বিলবোর্ড, ফেস্টুন ও ব্যানার টাঙ্গিয়ে পৌরবাসীকে ঈদ ও পূজার শুভেচ্ছা জানিয়ে দোয়া কামনা করছেন। দেশে প্রথম বারের মতো স্থানীয় নির্বাচন দলীয় মনোনয়ন ও প্রতীকে হওয়ায় সম্ভাব্য প্রার্থীদেরও নতুন করে ভাবতে হচ্ছে। সখীপুর পৌর নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি’র একাধিক সম্ভাব্য প্রার্থী দলীয় মনোনয়ন পেতে তৃণমূলের কার্যক্রম ঠিক রেখে নিজ নিজ দলের শীর্ষ নেতাদের সঙ্গে জোর তদবির ও লবিং চালিয়ে যাচ্ছেন ।

    এদিকে জাতীয় পার্টি (এরশাদ), কৃষক শ্রমিক জনতা লীগ ও জাতীয় পার্টির (জেপি) একক প্রার্থী থাকায় মনোনয়ন পেতে সহজ হবে বলে ভোটাররা মনে করছেন। সখীপুর পৌর নির্বাচনে আওয়ামী লীগের ব্যানারে মনোনয়ন প্রত্যাশায় রয়েছেন, বর্তমান পৌরসভার সফল মেয়র, সাবেক গজারিয়া ইউপি চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, বিশিষ্ট্য ক্রীড়া সংগঠক, প্রয়াত সংসদ সদস্য কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের ছোট ভাই জুলফিকার হায়দার কামাল লেবু, উপজেলা আওয়ামী লীগের সাবেক কোষাধক্ষ অধ্যাপক আবদুল আলীম, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আহাম্মদ আলী মিয়া, সাধারণ সম্পাদক ও  সমাজ সেবক শফিউল ইসলাম কাজী বাদল , উপজেলা যুব লীগের সাধারণ সম্পাদক তরুণ সমাজ সেবক জাহাঙ্গীর তালুকদার ও উপজেলা আওয়ামী লীগের সদস্য ব্যবসায়ী শের আলী। 

    বিএনপি’র ব্যানারে উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, সাবেক পৌর মেয়র সানোয়ার হোসেন সজীব, পৌর যুবদলের যুগ্ম আহবায়ক দলের ত্যাগী নেতা আবুল বাশারের নাম শোনা যাচ্ছে। অন্যদিকে জাতীয় পার্টি (এরশাদ) থেকে দলটির পৌর কমিটির সভাপতি , মো.আয়নাল হক, কৃষক শ্রমিক জনতা লীগ থেকে দলটির উপজেলা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক মীর জুলফিকার শামীম , ও জাতীয় পার্টি (জেপি) থেকে দলটির উপজেলা শাখার সভাপতি আবদুর রহিম বিএসসি প্রচার- প্রচারণা চালিয়ে যাচ্ছেন। প্রার্থীদের প্রচারণায় ভোটারদের মাঝেও উৎসবের আমেজ লক্ষ করা গেছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুতুব উদ্দিন আহমেদ বলেন, দলীয় মনোনয়ন ও প্রতীকে এবার নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই তৃণমূল নেতাকর্মী ও ভোটারদের মতের উপর জোর দিয়েই মেয়র ও কাউন্সিলরদের মনোনয়ন দেয়া হবে। 

    বিদ্রোহী প্রার্থী হওয়ার সুযোগ নাই। দলীয় মনোনিত প্রার্থীর পক্ষেই সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে। উপজেলা বিএনপি’র আহবায়ক খোরশেদ আলী মাস্টার বলেন, তৃণমূল নেতাদের মাঝে পৌরসভা নির্বাচনের প্রাথমিক প্রস্তুতি রয়েছে। সরকার ইউনিয়ন ও পৌর নির্বাচনকে দলীয় মনোনয়ন ও প্রতীকে করে দেশে বাকশাল কায়েমের চেষ্টা করছেন। পৌর নির্বাচনকে সামনে রেখে নেতাকর্মীদের মামলাসহ বিভিন্নভাবে হয়রানির আশংকাও করছেন তিনি।

    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: দলীয় মনোনয়ন ও ভোটারদের মন জয় করতে মাঠে নেমেছেন প্রার্থীরা Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top