দেশের ভাবমূর্তি নষ্টে বিদেশিদের হত্যা করা হচ্ছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ দেশের ভাবমূর্তি নষ্টে বিদেশিদের হত্যা করা হচ্ছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০১৫

    দেশের ভাবমূর্তি নষ্টে বিদেশিদের হত্যা করা হচ্ছে

    টাঙ্গাইলদর্পণডটকম : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের ভাবমূর্তি নষ্ট করতেই খালেদা জিয়া ও তারেক রহমান বিদেশে বসে বিদেশি নাগরিকদের হত্যার ষড়যন্ত্র করছেন। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত  জনসভায়  প্রধানমন্ত্রী এ কথা বলেন। 

    প্রধানমন্ত্রী বলেন, ২০১৩ সালে বিএনপি-জামায়াত নির্বাচন বর্জন করে দেশে অরাজকতা সৃষ্টি করেছিল। বাসে আগুন দিয়ে শত শত লোককে পুড়িয়েছিল। এরা মানুষ না জানোয়ার। বাসের ড্রাইভার, হেলপার, স্কুল-কলেজের শিক্ষার্থী, নবজাতকও এ থেকে রক্ষা পায়নি। সে সময় দেড়শ মানুষকে পুড়িয়ে মেরেছে তারা। এখন দেশের ভাবমূর্তি নষ্ট করতেই বর্তমানে বিদেশে বসে নতুন ভাবে ষড়যন্ত্র করে বিদেশিদের হত্যা করছেন তারা।

    শেখ হাসিনা বলেন, কুড়িগ্রামে এখন কোনো মঙ্গা নেই। ১৯৯৬ সালে আমরা ক্ষমতায় আসার পর পর্যায়ক্রমে কুড়িগ্রামে মঙ্গা দূর করেছি। এই অঞ্চলে ১৫ ভাগ খাদ্য বৃদ্ধি হয়েছে। কিন্ত এ জাতির দুর্ভাগ্য ২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে কুড়িগ্রামে আবার মঙ্গা শুরু হয়। তবে ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর কুড়িগ্রাম থেকে আমরা মঙ্গাকে বিতাড়িত করেছি। ভবিষ্যতে এ এলাকায় আর মঙ্গা থাকবে না। মঙ্গা শব্দটি একদিন এ এলাকার মানুষ ভুলে যাবে।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশে কোনো জঙ্গিবাদের আস্তানা করতে দেয়া হবে না। সন্ত্রাসবাদ ও মাদক সেবন বরদাশত করা হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন প্রধানমন্ত্রী।

    তিনি আরো বলেন, আওয়ামী লীগের কাছে কোনো দাবি করতে হয় না। আমরা ষষ্ট পঞ্চবার্ষিকী পরিকল্পনা বাস্তবায়ন করেছি। সপ্তম বার্ষিকী পরিকল্পনায় কুড়িগ্রামে কলকারখানা ও শিল্পাঞ্চল হিসেবে গড়ে তোলার পরিকল্পনা নিয়েছি। যাতে এটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে তোলা যায়। নদী ড্রেজিং করে নাব্যতা ফিরে আনার চেষ্টা করছি। এছাড়াও কুড়িগ্রামে সরকারি/বেসরকারি উদ্যোগে  বিশ্ববিদ্যালয় নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছি।

    প্রধানমন্ত্রী বলেন, কুড়িগ্রামের উন্নয়নে ধরলা ব্রিজের কাছে শিশু পার্ক, দুধকুমার নদীতে ব্রিজ নির্মাণ, লালমনিরহাট-কুড়িগ্রাম থেকে সংযোগ স্থাপনের মাধ্যমে রেলের উন্নয়ন, প্রত্যেক উপজেলায় খেলাধুলার জন্য মিনি স্টেডিয়াম ও ত্রি-মোহনী থেকে তিস্তা সড়ক উন্নয়নের চেষ্টা করছি।

    এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুড়িগ্রামে ১৬টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং ১৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

    জেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মণ্ডলের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাড. ফজলে রাব্বী মিয়া, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাফর আলী ও জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক জিল্লুর রহমান টিটু প্রমুখ।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: দেশের ভাবমূর্তি নষ্টে বিদেশিদের হত্যা করা হচ্ছে Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top