পানির অপচয় রোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ পানির অপচয় রোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Wednesday, October 28, 2015

    পানির অপচয় রোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান

    টাঙ্গাইলদর্পণডটকম ডেক্স : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পানির অপর নাম জীবন। আমরা সবার জন্য সুপেয় পানির ব্যবস্থা করেছি। একটু সতর্ক হলেই পানির অপচয় রোধ করা সম্ভব। পানির অপচয় রোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

    বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুন্সীগঞ্জে দেশের সর্ববৃহৎ পানিশোধনাগার নির্মাণ প্রকল্পের উদ্বোধনকালে এ আহ্বান জানান তিনি। রাজধানীর হোটেল সোনারগাঁও থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ প্রকল্পের উদ্বোধন করেন শেখ হাসিনা।

    এ সময় প্রধানমন্ত্রী বলেন, দেশে যখন শান্তি বিরাজ করছিল তখনই বিদেশি হত্যা, তাজিয়া মিছিলে হামলার মত ঘটনা ঘটানো হয়। দেশের ভাবমূতি নষ্ট করতে দুই বিদেশি হত্যা ও তাজিয়া মিছিলে হামলার মাধ্যমে সরকার উৎখাতের ষড়যন্ত্র করেছিল বিএনপি-জামায়াত। তবে এসব করে বাংলাদেশের অগ্রযাত্রা কেউ রুখতে পারবে না বলে প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

    শেখ হাসিনা বলেন, বাংলাদেশে সন্ত্রাস-জঙ্গিবাদের কোনো স্থান নেই।

    মুন্সীগঞ্জের লৌহজংয়ের যশলদিয়ায় অবস্থিত দেশের সর্ববৃহৎ পানিশোধনাগার প্রকল্প তিন হাজার ৫০৯ কোটি টাকা ব্যয়ে বাস্তবায়ন হচ্ছে। ইতিমধ্যে এ কাজের ব্যাপারে ঢাকা ওয়াসার সঙ্গে ঠিকাদারী প্রতিষ্ঠান চায়না সিএএমসি ইঞ্জিনিয়ারিং কোম্পানির চুক্তি স্বাক্ষর হয়েছে।

    এ পানিশোধনাগার প্রকল্পের মাধ্যমে দৈনিক ৪৫ কোটি লিটার বিশুদ্ধ খাবার পানি উৎপাদন করা হবে, যা রাজধানী ঢাকা শহরের ৩৫ লাখ মানুষের মধ্যে এ পানি সরবরাহ করা হবে। ৪২ মাস মেয়াদী এই প্রকল্পের ডিপিপি অনুমোদন হয় ২০১৩ সালের ৮ অক্টোবর।

    মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মাপাড়ের যশলদিয়ায় ৯০ একর জমিতে নির্মিত হচ্ছে এই পানিশোধনাগার। এ প্রকল্পের অংশ হিসেবে ঢাকার কেরানীগঞ্জে ১২ একর জমি অধিগ্রহণ করা হয়েছে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: পানির অপচয় রোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top