বিধ্বস্ত বিমানের ১০০ যাত্রীর মৃতদেহ উদ্ধার

বিধ্বস্ত বিমানের ১০০ যাত্রীর মৃতদেহ উদ্ধার


আন্তর্জাতিক ডেস্ক :  ২২৪ আরোহীসহ মিসরের সিনাইয়ে বিধ্বস্ত রুশ বিমানটি পুরোপুরি ধ্বংস হয়েছে বলে জানিয়েছে উদ্ধারকারী দলের এক কর্মকর্তা। বিধ্বস্ত বিমানটির ভেতরে থেকে এখন পর্যন্ত অন্তত এক শ` জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

মিসরের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ঊর্ধ্বতন এক কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স ও বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সিনাইয়ের শারম এল শেখ বিমানবন্দর থেকে শনিবার সকাল ৫টা ৫১ মিনিটে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ যাওয়ার পথে বিমানটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। রাশিয়ান এয়ারলাইন কোগালিমাভিয়ার এ-৩২১ এয়ারবাসের ওই বিমানটিতে যাত্রী ও ক্রুসহ ২২৪ জন আরোহী ছিলেন।


মিসরের প্রধানমন্ত্রীর কার্যালয় বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে নিশ্চিত করেছে। বিমানটির অধিকাংশ যাত্রী রাশিয়ার পর্যটক ছিলেন। বিমানটির কোনো যাত্রী বেঁচে নেই বলে ধারণা করা হচ্ছে। এদিকে ঘটনাস্থলে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মকর্তা ও উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছালেও বিরুপ আবহাওয়ার কারণে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন।

ঘটনাস্থল থেকে এক নিরাপত্তা কর্মকর্তা বার্তাসংস্থা রয়টার্সকে বলেন, বিমানটি পুরোপুরি ধ্বংস হয়েছে। একইসঙ্গে বিমানটির কেউ বেঁচে নেই বলে তিনি জানান। তবে কোনো চরমপন্থী গোষ্ঠী গুলি করে বিমানটি বিধ্বস্ত করেছে কিনা সেবিষয়ে কোনো তথ্য জানাতে পারেনি মিসরের নিরাপত্তা কর্মকর্তারা।