ভর্তিচ্ছুদের মূল সনদ জমা, প্রশ্ন পেতে ৫ লাখ টাকার চুক্তি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ভর্তিচ্ছুদের মূল সনদ জমা, প্রশ্ন পেতে ৫ লাখ টাকার চুক্তি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    শনিবার, অক্টোবর ৩১, ২০১৫

    ভর্তিচ্ছুদের মূল সনদ জমা, প্রশ্ন পেতে ৫ লাখ টাকার চুক্তি

    ক্রাইমনিউজ ডেক্স : ফাঁস হওয়া প্রশ্নপত্র পেতে এর সঙ্গে জড়িত চক্রের সদস্যকে ভর্তিচ্ছু শিক্ষার্থীর মূল সনদ জমা দিতে হয় এবং প্রশ্নের জন্য ৫ লাখ টাকা চুক্তি হয় বলে জানালেন গোয়েন্দা পুলিশ। প্রশ্নপত্র ফাঁস হওয়া চক্রের সদস্যদের আটকের পর শনিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে একথা জানালেন মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উত্তরের উপকমিশনার (ডিসি) শেখ নাজমুল আলম।

    এরআগে শুক্রবার রাত থেকে শনিবার বিকেল পর্যন্ত রাজধানীর তেজগাঁও এবং ধোলাইখাল এলাকায় অভিযান চালিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসচক্রের ১৭ সদস্যকে আটক করে ডিবি উত্তর বিভাগ। আটককৃতরা হলেন জোবায়ের হোসেন, সাজু আহমেদ, মাহমুদুল হাসান, সামিউল ইসলাম, ছাব্বির হোসেন, হাসানুর রশিদ, মেহেদী হাসান, হৃদয় ইসলাম, রায়হান রাব্বি, আকাশ আহম্মেদ, তানভীর, সবুজ খান, মো. সোহাগ, মেহেদী হাসান, আকিব বিন বারি, নাহিদুল হক নোমান ও মানিক মিয়া। এ সময় তাদের হেফাজত থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল সনদপত্র, ট্রান্সক্রিপ্ট, মোবাইল ফোন, হোয়াটস অ্যাপে প্রেরণ করা ঢাবি ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র, ফেসবুকে যোগাযোগ এবং অ্যাড দেওয়ার কথাবার্তার ডাউনলোডকৃত কপি উদ্ধার করা হয়।

    সংবাদ সম্মেলনে নাজমুল আলম বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রশ্ন ফাঁস বন্ধ করতে কমিটি গঠন করে। তাদের সোর্সের মাধ্যমে খবর পেয়ে পুলিশকে জানায়। পরে গোয়েন্দা পুলিশ ঢাবির জিয়া হল থেকে জোবায়েরকে আটকের পর তার দেওয়া তথ্যমতে বাকীদের আটক করে।

    তিনি বলেন, প্রশ্ন ফাঁস চক্রের সদস্যরা ৩ থেকে ৫ লাখ টাকার বিনিময়ে শিক্ষার্থীদের কাছে প্রশ্ন দেয়। এ ছাড়াও শিক্ষার্থীরা যাতে টাকা কম দিতে না পারে সেজন্য মূল সনদ জিম্মি রাখে জড়িতরা। প্রশ্ন মিল থাকার কথা বলে ভর্তিচ্ছুকদের কাছ থেকে ট্রান্সক্রিপ্ট, সনদপত্র, মোবাইল প্রভৃতি জিনিসপত্র তাদের কন্ট্রাককৃত টাকা হাতে পাওয়ার শর্তে জিম্মায় নেয়।

    প্রশ্ন ফাঁসের মূল হোতাদের প্রসঙ্গে ডিসি শেখ নাজমুল আলম জানান, আটককৃতদের ব্যাপারে পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রণ অপরাধ আইন ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে তেজগাঁও মডেল থানায় মামলা দায়ের হয়েছে। তাদের আদালতের মাধ্যমে রিমান্ডে নিয়ে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করে বিস্তারিত জানা হবে।

    এর আগে ২২ জন আটকের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কর্মকর্তা বলেন, আটককৃতদের যাচাই বাছাই করে ৫ জনকে ছেড়ে ১৭ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

    গোয়েন্দা ও অপরাধ তথ্য (উত্তর) বিভাগের ডিসি শেখ নাজমুল আলমের সার্বিক তত্ত্বাবধানে এডিসি মো. শাহজাহান ও পুলিশ পরিদর্শক মো. রফিকুল ইসলামের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: ভর্তিচ্ছুদের মূল সনদ জমা, প্রশ্ন পেতে ৫ লাখ টাকার চুক্তি Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top