এবার পাতাল রেল করার নির্দেশ প্রধানমন্ত্রীর - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ এবার পাতাল রেল করার নির্দেশ প্রধানমন্ত্রীর - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Thursday, October 29, 2015

    এবার পাতাল রেল করার নির্দেশ প্রধানমন্ত্রীর

    টাঙ্গাইলদর্পণডটকম ডেক্স : রাজধানীর যানজট নিরসনে এবার আন্ডার গ্রাউন্ড রেল (পাতাল রেল) করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য খুব শিগগিরই পরিকল্পনা হাতে নিতে ও সম্ভাব্য বিনিয়োগকারীরও খোঁজ করার তাগিদ দিয়েছেন তিনি। বৃহস্পতিবার শেরে বাংলা নগরে এনইসি মিলনায়তেন জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভায় এমন নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। বৈঠকের একটি নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে।

    সূত্রটি বলছে, এর বাইরে প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থার গুণগত মান উন্নয়ন করতে বলেছেন। তবে অতিরিক্ত বই ও অপ্রয়োজনীয় টপিক (বিষয়) বই থেকে বাদ দিতে বলেছেন।

    বৈঠক সূত্র জানা যায়, রাজধানীর যানজট নিরসনে প্রধানমন্ত্রী পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে আন্ডার গ্রাউন্ড রেলপথ নির্মাণের জন্য প্রকল্প হাতে নিতে বলেছেন। এ জন্য কারা বিনিয়োগ করতে আসতে পারে এমন সম্ভাব্য বিনিয়োগকারীও খুঁজতে বলেছেন তাকে। এ সময় পরিকল্পনামন্ত্রী প্রধানমন্ত্রীকে বলেন, বিশ্ব ব্যাংকের সফররত জ্যেষ্ঠ সহ-সভাপতি কেইলি পিটারের সঙ্গে গতকাল (বুধবার) আমার কথা হয়েছে। বিশ্ব ব্যাংক অর্থায়ন করতে আগ্রহী।

    পরিকল্পনামন্ত্রী জানান, তিনি (পিটার) রাতে এক ডিনারে যোগ দেন পদ্মায়। বিশ্ব ব্যাংকের আবাসিক অফিস থেকে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় যেতে তার সময় লেগেছে ১ ঘণ্টা ১৫ মিনিট। পিটার জানতে চান, রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মা ঢাকা থেকে কতদূরে। তখন আমি তাকে বলি, দুটিই ঢাকার মাঝামাঝি। এতে তিনি অবাক হয়েছেন। তখন তিনিও আন্ডার গ্রাউন্ড রেল করার পরামর্শ দেন। আমি তাকে বলি, আমরা করবো।

    প্রধানমন্ত্রী বৈঠকে বলেন, এ জন্য যাদের আন্ডার গ্রাউন্ড রেলপথ আছে, তাদের সঙ্গে যোগাযোগ করে পরামর্শ নিতে শুরু করতে হবে।

    এদিকে প্রধানমন্ত্রী স্কুল কলেজের পাঠ্য বই থেকে অপ্রয়োজনীয় কোর্স বাদ দিতে নির্দেশনা দিয়েছেন। তিনি বলেছেন, শিক্ষার মান বাড়াতে হবে। তবে এসব (অপ্রয়োজনীয় কোর্স) অত্যাচার বন্ধ করতে হবে। ছেলে-মেয়েদের খেলার সুযোগ দিতে হবে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: এবার পাতাল রেল করার নির্দেশ প্রধানমন্ত্রীর Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top