আরো হামলা হতে পারে : যুক্তরাজ্য - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ আরো হামলা হতে পারে : যুক্তরাজ্য - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Saturday, October 24, 2015

    আরো হামলা হতে পারে : যুক্তরাজ্য

    টাঙ্গাইলদর্পণডটকম ডেস্ক :  পুরান ঢাকায় শিয়া মতাবলম্বীদের ওপর বোমা হামলার পরিপ্রেক্ষিতে নাগরিকদের বাংলাদেশ ভ্রমণে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে যুক্তরাজ্য। আজ শনিবার বিকেলে যুক্তরাজ্য সরকারের ভ্রমণবিষয়ক এক বার্তায় এই নির্দেশ দেওয়া হয়।

    যুক্তরাজ্য সরকারের ভ্রমণবিষয়ক সতর্কবার্তায় জনসাধারণকে সব স্থানে নিজেদের উপস্থিতি জাহির করা থেকে বিরত থাকতে বলা হয়েছে। একই সঙ্গে এতে বলা হয়, সন্ত্রাসবাদের বড় ঝুঁকি রয়েছে। পশ্চিমা নাগরিকদের লক্ষ্য করে আরো হামলা হতে পারে।

    গতকাল শুক্রবার গভীর রাতে পুরান ঢাকায় হোসেনী দালান এলাকায় শিয়াদের তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় বোমা হামলার ঘটনা ঘটে। পরে আজ শনিবার এর দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। উগ্রপন্থী বার্তা প্রচার ও প্রচারণা পর্যবেক্ষক প্রতিষ্ঠান ‘সাইট’ এ খবর দিয়েছে। ওয়েবসাইটটির বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সও এ খবর দিয়েছে

    গত ২৯ সেপ্টেম্বর রাজধানীর কূটনীতিক জোন হিসেবে পরিচিত গুলশানে এক ইতালীয় নাগরিককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এর ঘটনার রেশ কাটতে না কাটতেই গত ৩ অক্টোবর রংপুরে এক জাপানি নাগরিককে গুলি করে হত্যা করা হয়। এর পরিপ্রেক্ষিতে ৯ অক্টোবর যুক্তরাজ্য তার দেশের নাগরিকদের বাংলাদেশ ভ্রমণে সতর্কবার্তা জারি করে।

    দুই বিদেশি হত্যার পর মার্কিন যুক্তরাজ্য, যুক্তরাজ্য, জাপানসহ কয়েকটি দেশ তাদের নাগরিকদের জন্য বিশেষ সতর্কতা জারি করে। এই পরিপ্রেক্ষিতে গত ৬ অক্টোবর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বিভিন্ন দেশের কূটনীতিকদের নিয়ে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। তিনি বাংলাদেশে অবস্থানরত বিদেশি নাগরিকদের পূর্ণ নিরাপত্তার ব্যাপারে আশ্বস্ত করেন।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: আরো হামলা হতে পারে : যুক্তরাজ্য Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top