বিদেশি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ বিদেশি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০১৫

    বিদেশি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে

    টাঙ্গাইলদর্পনডটকম : দেশে অবস্থানরত সকল বিদেশি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে বলে রাষ্ট্রদূতদের আশ্বস্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। মঙ্গলবার বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বিদেশি কূটনীতিকদের সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

    তিনি বলেন, বিদেশী নাগরিকেরা দেশের প্রত্যন্ত অঞ্চলে কাজ করে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে বিরাট ভুমিকা রাখে। তাই শুধু রাজধানীর গুলশান বনানীতে নয়, সারাদেশে তাদের নিরাপত্তা দেয়া হচ্ছে।

    মন্ত্রী বলেন, সভায় বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে বিদেশি নাগরিকদের বিশেষ নিরাপত্তা ব্যবস্থাগুলো নিয়ে আলোচনা হয়েছে। তাদের জানিয়েছি যে, বিদেশিদের নিরাপত্তা দিতে এবং তাদের হত্যাকারীদের গ্রেফতারে সরকার দৃঢ় প্রতিজ্ঞ। এজন্য যে সকল ধরণের পদক্ষেপ নেয়া হবে। সভায় কূটনীতিকরা নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করলেও তারা আরো নিরাপত্তার দাবি করেছে।

    বিভিন্ন দেশ বাংলাদেশে ভ্রমণে সতর্কতা জারি করেছে। এটি তুলে নিতে সভায় কোন আলোচনা হয়েছে কিনা সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, সতর্কতা জারির মাত্র কয়েকদিন হল। আমরা আজকে মাত্র তাদের ব্রিফিং করলাম। তবে আমরা আশাবাদী নিরাপত্তা ব্যবস্থাগুলো বাস্তবায়ন এবং আসামিদের গ্রেফতার করতে পারবো।

    বাংলাদেশে ইসলামিক স্টেটস আইএসের অস্তিত্ব আছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, আইএস হত্যার দায় স্বীকার করলেও বিশ্বাসযোগ্য কোন প্রমাণ পাওয়া যায়নি। আইএসের বিষয়টি খতিয়ে দেখতে যুক্তরাষ্ট্র সরকার সাহায্য করবে বলে জানিয়েছে।

    সভায় ব্রিটিশ হাই কমিশনারসহ রাষ্ট্রদূতেরা প্রধানমন্ত্রীর শেখ হাসিনার চ্যাম্পিয়নস অব দ্যা আর্থ পুরষ্কার অর্জনের জন্য তাকে অভিনন্দন জানিয়েছেন।

    এর আগে দুপুর সোয়া ৩ টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় কূটনীতিকদের সঙ্গে মতবিনিময় সভা শুরু হয়ে তা বিকেল ৪ টায় শেষ হয়।

    মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বাংলাদেশের পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পুলিশের মহাপরিদর্শক (আইজি) এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি)কমিশনার আছাদুজ্জামান মিয়া উপস্থিত ছিলেন।

    এতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ব্রাজিল, কানাডা, ভারত, ইরান, মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়াসহ ৪৫ টি দেশের কূটনৈতিকরা উপস্থিত ছিলেন।

    সভায় আলোচনার পর যুক্তরাজ্যের হাই-কমিশনার রবার্ট গিবসন বলেন, বিদেশী হত্যার বিষয়ে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে আমাদের সুষ্ঠু বিচারের আশ্বাস দেয়া হয়েছে। এছাড়া মামলাগুলোর কিভাবে তদন্ত করা হচ্ছে তাও আমাদের কাছে তুলে ধরা হয়েছে। বাংলাদেশের নেয়া পদক্ষেপে আমরা সন্তুষ্ট।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: বিদেশি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top