মোহাম্মদপুরে হাসপাতাল সিলগালা, জেল জরিমানা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ মোহাম্মদপুরে হাসপাতাল সিলগালা, জেল জরিমানা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    শুক্রবার, অক্টোবর ১৬, ২০১৫

    মোহাম্মদপুরে হাসপাতাল সিলগালা, জেল জরিমানা

    টাঙ্গাইলদর্পণডটকম : রাজধানীর মোহাম্মদপুরের নবাব সিরাজ-উদ-দৌলা মানসিক ও মাদকাসক্ত হাসপাতালসহ পাঁচটি হাসপাতালে অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পরে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত দু্ইটি হাসপাতাল বন্ধসহ পাঁচজনকে জরিমানা ও একজনকে কারাদণ্ড প্রদান করেন।

    শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। স্বাস্থ্য অধিদফতরের পরিচালক প্রফেসর ডা. সামিউল ইসলামের সহায়তায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। র‌্যাব-২ এর উপ-পরিচালক মো. দিদারুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

    তিনি জানান, রাজধানীর মোহাম্মদপুরে ২/৪ হুমায়ন রোডের বি-ব্লকে নবাব সিরাজ-উদ-দৌলা মানসিক ও মাদকাসক্ত হাসপাতালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় মানসিক ও মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে চিকিৎসা সুবিধা, পর্যাপ্ত ডাক্তার, নার্সের অভাব, ড্রাগস ও ওষুধের বক্সে ওষধের অভাব, মাদকাসক্ত ও মানসিক রোগীদের আলাদা আলাদা থাকার ব্যবস্থা না থাকা, সেবার মূল্য তালিকা ও মানসিক ডাক্তার নেই, মাদক ব্যবসা পরিচালনা ও রোগীর স্বজনদের কাছ থেকে ইচ্ছামতো অর্থ আদায়ের অভিযোগ পাওয়া যায়।

    রোগীর ওপর শারীরিক নির্যাতন, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের লাইসেন্স নেই। এরপরও ৫২ মানসিক ও মাদকাসক্ত রোগী ভর্তি করে রমরমা ব্যবসা করে আসছে।

    এছাড়াও একই এলাকায় বাংলাদেশ ট্রমা স্পেশালাইজ হাসপাতাল, ভাইটাল ডায়াগনস্টিক সেন্টার এবং মালিহা হাসপাতালে রেডিওলজিস্ট ও সনোলজিস্ট না থাকা, ওটির সেট আপ ঠিক না থাকা, ল্যাব টেশনিশিয়ান না থাকা, ডাক্তার ও নার্স না থাকা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে ল্যাব পরিচালনা করা, নিম্নমানের উপাদান ব্যবহার, লাইসেন্স ব্যতীত ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করার অপরাধে পাঁচজনকে দোষী সাব্যস্ত করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারা মোতাবেক নবাব সিরাজ-উদ-দৌলা মানসিক ও মাদকাসক্ত হাসপাতলে মালিক মো. আনোয়ারকে (৩৮) ছয় মাসের কারাদণ্ড ও দুই লাখ টাকা টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেন। 

    একই ধারায় ম্যানেজার মো. সবুজকে (২৪) এক লাখ টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদণ্ড এবং নবাব সিরাজ উদ দৌলা মানসিক ও মাদকাসক্ত হাসপাতাল সিলগালা করেন।

    বাংলাদেশ ট্রমা স্পেশালাইজ হাসপাতালের ম্যানেজার শাকিলা হককে (২৫) দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদণ্ড, ভাইটাল ডায়াগনস্টিক সেন্টারের মালিক মো. কামরুলকে (৩৮) এক লাখ টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদণ্ড এবং মালিহা হাসপাতালেরর মালিক মো. আবুল হোসেনকে (৪৫) ১০ হাজার টাকা জরিমানাসহ সাতদিনের মধ্যে হাসপাতালটি বন্ধের নির্দেশ দেন। 
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: মোহাম্মদপুরে হাসপাতাল সিলগালা, জেল জরিমানা Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top