দীর্ঘ প্রতিক্ষীত কর্ণফুলী ট্যানেলের নির্মাণ কাজ ডিসেম্বরে শুরু হবে : সেতুমন্ত্রী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ দীর্ঘ প্রতিক্ষীত কর্ণফুলী ট্যানেলের নির্মাণ কাজ ডিসেম্বরে শুরু হবে : সেতুমন্ত্রী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    শনিবার, ৩ অক্টোবর, ২০১৫

    দীর্ঘ প্রতিক্ষীত কর্ণফুলী ট্যানেলের নির্মাণ কাজ ডিসেম্বরে শুরু হবে : সেতুমন্ত্রী

    টাঙ্গাইলদর্পণডটকম : সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে দীর্ঘ প্রতিক্ষীত ট্যানেলের নির্মাণ কাজ আগামী ডিসেম্বরে উদ্বোধন করা হবে। ৩.৫ কিলোমিটার দীর্ঘ এই ট্যানেলটি নির্মাণে ব্যয় হবে ৮ হাজার ৫শ’ কোটি টাকা। ২০২০ সালের মধ্যে এর নির্মাণ কাজ শেষ হবে।

    আজ শনিবার দুপুরে এখানে বাংলাদেশ নৌবাহিনীর ইসা খান ঘাঁটির প্রশিক্ষণ ব্লক মিলনায়তনে ট্যানেল সংক্রান্ত রাষ্ট্র মালিকানাধীন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকে এ কথা বলেন মন্ত্রী।

    সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতুর মতোই গুরুত্বপূর্ণ কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ। এই কাজ দ্রুত শেষ করতে সব রকম ব্যবস্থা গ্রহণ করা হবে। আগামী নভেম্বর মাসে আনুষ্ঠানিক ভিত্তিপ্রস্তর স্থাপনের পর ডিসেম্বরে পুরোদমে এর কাজ শুরু হবে। চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী যৌথভাবে নভেম্বরে টানেল নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে জানান ওবায়দুল কাদের।

    কর্ণফুলী নদীর টানেল নির্মাণ সংক্রান্ত পর্যালোচনামূলক এই সভায় সভাপতিত্ব করেন যোগাযোগ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

    সভায় টানেল নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন। সভায় টানেল নির্মাণকাজ বাস্তবায়ন এবং এ সম্পর্কিত বিভিন্ন সমস্যা-সমাধান নিয়ে আলোচনা করা হয়।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: দীর্ঘ প্রতিক্ষীত কর্ণফুলী ট্যানেলের নির্মাণ কাজ ডিসেম্বরে শুরু হবে : সেতুমন্ত্রী Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top