ভারতীয় নারীর হাত কেটে কাটল সৌদি গৃহকর্ত্রী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ভারতীয় নারীর হাত কেটে কাটল সৌদি গৃহকর্ত্রী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    শনিবার, ১০ অক্টোবর, ২০১৫

    ভারতীয় নারীর হাত কেটে কাটল সৌদি গৃহকর্ত্রী

    আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবে এক ভারতীয় নারী গৃহকর্মীর হাত কেটে নেয়ার পর ঘটনার প্রতিবাদ জানিয়েছে ভারত সরকার। ভারতীয় পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজ বলেছেন, সৌদি আরবে এক বাসায় কর্মরত ভারতীয় পরিচারিকার একটি হাত কেটে নেয়ার খবরে তিনি বিচলিত। বিষয়টি তিনি সৌদি কর্তৃপক্ষের গোচরে এনেছেন বলে জানিয়েছেন সুষমা স্বরাজ।

    কাস্তুরি মুনিরাথিনাম সৌদি আরবে যে বাড়িতে কাজ করতেন সেখান থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করার পর গৃহকর্ত্রী তার ডান হাত কেটে নেন বলে অভিযোগ করা হচ্ছে। ঐ বাড়িতে তাকে নিয়মিত নির্যাতন করা হতো বলেও অভিযোগ করছে মিসেস মুনিরাথিনামের পরিবার। তবে ঘটনার ব্যাপারে সৌদি কর্তৃপক্ষের কোনো বক্তব্য এখনো পাওয়া যায়নি।

    ভারতীয় পররাষ্ট্র মন্ত্রী সুষমা স্বরাজ এ ঘটনার পর টুইটারে লিখেছেন, ‘এটা একেবারে অগ্রহণযোগ্য। আমরা বিষয়টি সৌদি কর্তৃপক্ষের কাছে তুলেছি। আমাদের দূতাবাস ভিক্টিমের মঙ্গে যোগাযোগ রাখছে।’

    কাস্তুরি মুনিরাথিনিামের বাড়ি দক্ষিণ ভারতীয় শহর চেন্নাইতে। তার ছেলে এস কুমার বিবিসিকে জানিয়েছেন, তার মা সৌদি আরবে কাজ করতে যাওয়ার পর থেকেই সেখানে তাকে লম্বা সময় কাজ করানো হতো বলে অভিযোগ করতেন। সেখানে তাকে ঠিকমত খেতেও দেয়া হতো না।

    কাস্তুরি মুনিরাথিনামের বোন এস বিজয়কুমারি জানান, যখন তার বোন পালানোর চেষ্টা করেন তখন গৃহকর্ত্রী তার ডান হাত কেটে ফেলে। তাকে এখন রিয়াদের এক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

    সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে গৃহকর্মীদের সঙ্গে খারাপ ব্যবহারের অভিযোগ প্রায়ই উঠে।

    তথ্যসূত্র : বিবিসি বাংলা
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: ভারতীয় নারীর হাত কেটে কাটল সৌদি গৃহকর্ত্রী Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top