বিদেশিদের তথ্য জানতে হবে নিকটবর্তী থানার ওসিকে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ বিদেশিদের তথ্য জানতে হবে নিকটবর্তী থানার ওসিকে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    মঙ্গলবার, অক্টোবর ১৩, ২০১৫

    বিদেশিদের তথ্য জানতে হবে নিকটবর্তী থানার ওসিকে

    টাঙ্গাইলদর্পণডটকম : রাজধানীর বিভিন্ন এলাকার কোন কোন বাড়িতে বিদেশি নাগরিকেরা বসবাস করেন সে সম্পর্কে পুলিশের সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) জেনে রাখতে হবে। মঙ্গলবার সকালে মাসিক অপরাধ পর্যালোচনা নিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ক্রাইম কনফারেন্সে এ সিদ্ধান্ত নেয়া হয়।

    ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের ডিসি মুনতাসিরুল ইসলাম জাগো নিউজকে বলেন, ‘কোন থানা এলাকার কোন কোন বাড়িতে বিদেশিরা বসবাস করে বিষয়টি নলেজে রাখার জন্য থানার ওসিদের নির্দেশ দেয়া হয়েছে। তারা সে অনুযায়ী নিরাপত্তা নিশ্চিত করবেন।’

    বিদেশি নাগরিকদের নিরাপত্তা বিষয়ে কনফারেন্সে বলা হয়, যে সমস্ত জায়গায় বিদেশি নাগরিকেরা আসা যাওয়া করে যেমন: হোটেল, রেস্টুরেন্ট, ক্লাব, বার, বিভিন্ন সংগঠনে পুলিশে নজরদারি বাড়ানো হবে। মোতায়েন থাকবে অতিরিক্ত পুলিশ। গুরুত্বের ভিত্তিতে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হবে।

    কনফারেন্সে ডিএমপি কমিশনার ছাড়াও থানাগুলোর ওসি, সহকারী কমিশনার (এসি), উপ-কমিশনার (ডিসি), ও যুগ্ম কমিশনার (ক্রাইম) উপস্থিত ছিলেন।

    প্রসঙ্গত, সেপ্টেম্বরের ২৮ তারিখে রাজধানীর গুলশানে ইতালিয়ান নাগরিক তাবেলা সিজারকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। ৪ দিনের ব্যবধানে রংপুরে হত্যা করা হয় জাপানি নাগরিক কুনি হোশিওকে।

    এই দুজনকে হত্যার পরপরই বেড়েছে কূটনীতিক চাপ। বাড়ানো হয় কূটনীতিক পাড়াসহ দেশে বসবাসরত বিদেশি নাগরিকদের নিরাপত্তা।  মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের স্পেশাল ওয়েপন অ্যান্ড ট্যাক্টিক্স (সোয়াট) টিম, বিজিবিসহ বিভিন্ন বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে টহল দিয়েছেন। অতিরিক্ত নিরাপত্তার অংশ হিসেবেই কনফারেন্সে ওসিদের এখন থেকেই বিদেশিদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: বিদেশিদের তথ্য জানতে হবে নিকটবর্তী থানার ওসিকে Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top