প্রতিটি গ্রাম ডিজিটাল হবে : মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ প্রতিটি গ্রাম ডিজিটাল হবে : মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০১৫

    প্রতিটি গ্রাম ডিজিটাল হবে : মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    টাঙ্গাইলদর্পণডটকম : বাজেটে ঘোষিত লক্ষ্যমাত্রা ৭ শতাংশ জিডিপি অর্জন করা সম্ভব হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, জিডিপি প্রবৃদ্ধি ৭ শতাংশ অর্জন করা কঠিন হলেও আমরা এটা করে দেখাতে চাই। একই সঙ্গে প্রতিটি গ্রাম ডিজিটাল হবে বলেও জানিয়েছেন তিনি। মঙ্গলবার অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। বৈঠক সূত্রে একথা জানা গেছে।

    বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, আমি আশাবাদী বাঙালি পারবে। আন্তর্জাতিক সংস্থাগুলো আগে বলতো বাংলাদেশে প্রবৃদ্ধি হবে ৪ থেকে ৫ শতাংশ। তারা এখন সেই অবস্থান থেকে সরে এসে বলছে ৬ থেকে সাড়ে ৬ শতাংশ হবে। তবে আমি আশাবাদী, বাংলাদেশের প্রবৃদ্ধির হার হবে ৭ শতাংশ। এটা আমরা করে দেখাবো।

    তিনি আরো বলেন, আমরা মুক্তিযুদ্ধ করে স্বাধীনতা পেয়েছি। বঙ্গবন্ধুকে বিজয়ের সাড়ে তিন বছরের মধ্যে হত্যা করা হয়েছে। বঙ্গবন্ধু মানুষের মুখে হাসি ফোটাতে চেয়েছিলেন। পঁচাত্তরে তাকে হত্যা না করা হলে বাংলাদেশ আগেই আরো উন্নতি করতো।

    প্রধানমন্ত্রী বলেন, আমরা লাকি। কারণ, প্রবৃদ্ধি বাড়ছে, কিন্তু মূল্যস্ফীতি বাড়েনি। ১৯৮১ সালে দেশ ঘুরে বেড়াতাম, গ্রামেও ঘুরে বেড়াতাম। তখন মানুষকে পর্যবেক্ষণ করতাম। দেখতাম, গায়ে পোশাক আছে কি-না। তখন মানুষের গায়ে একটু কাপড় থাকতো, পায়ে স্যান্ডেলও থাকতো না। এখন গ্রামে অনেক উন্নয়ন কাযর্ক্রম পৌঁছে গেছে। এখন গ্রামে বৈষম্য নেই। প্রতিটি গ্রামই ছোট ছোট শহর হবে।  ডিজিটালাইজড হবে গ্রামগুলো।

    এর আগে জাতিসংঘের পরিবেশ বিষয়ক ‘চ্যাম্পিয়নস অব দি আর্থ’ এবং তথ্যপ্রযুক্তি বিষয়ক ‘আইসিটি সাসটেইনেবল ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড’ পুরস্কার পাওয়ায় একনেক সভায় পরিকল্পনা মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানানো হয়।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: প্রতিটি গ্রাম ডিজিটাল হবে : মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top