বন্ধ গণমাধ্যম চালু ও ২৪ সাংবাদিক হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে বিএফই্উজের সমাবেশ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ বন্ধ গণমাধ্যম চালু ও ২৪ সাংবাদিক হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে বিএফই্উজের সমাবেশ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    শুক্রবার, ৯ অক্টোবর, ২০১৫

    বন্ধ গণমাধ্যম চালু ও ২৪ সাংবাদিক হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে বিএফই্উজের সমাবেশ

    খন্দকার মাসুদ : যারা দেশে একটি নির্বাচিত সরকার প্রত্যাশা করে না, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নে সভাপতি শওকত মাহমুদের মুক্তির দাবি জানাতে ব্যর্থ হয়, সাংবাদিক দম্পতি সাগর-রুনি সহ ২৪ সাংবাদিক হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানাতে ব্যর্থ হয়, সাংবাদিকদের উপর নির্যাতনকারীদের প্রতিবাদ করে না, আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তি চেতে ভয় পায়! আমার দেশ, চ্যানেল ওয়ান, সিএসবি, দিগন্ত টিভি, ইসলামিক টিভি সহ বন্ধ গণমাধ্যম খুলে দেওয়ার দাবি জানাতে ব্যর্থ হয় তারা কিভাবে সাংবাদিক সমাজের নেতা সাজার স্বপ্ন দেখেন বক্তারা এমন প্রশ্ন তোলেন।

    বক্তারা বলেন, দেশ নেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, অসুস্থ যুগ্ম সম্পাদক এ্যাডভোকেট রুহুল কবির রিজভীসহ ২০ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দ আইনের অপপ্রয়োগে হয়রানি হচ্ছে কেউবা শহীদের মর্যাদা ভোগ করছেন। এমন দুঃশাসনের বিরুদ্ধে যারা কথা বলে না তারা কি বিবেকের নেতৃত্ব দিতে পারে! অনেকেই এখন প্রশ্ন তুলেছেন তাহলে কি সুপার গ্লু মার্কা দালাল চক্র সাংবাদিক নেতা শওকত মাহমুদের গ্রেফতারের পটভ‚মি তৈরী করেছে? তারা কি সাগর-রুনি সহ ২৪ সাংবাদিক হত্যাকারীদের রক্ষার জন্য একটা নির্বাচিত প্রতিষ্ঠানকে বিভক্ত করার চক্রান্তে সেই জন্যেই কি লিপ্ত হয়েছে? সাম্প্রতিক সময়ে বিদেশী নাগরিক সহ দেশের নাগরিকদের হত্যার মাধ্যমে দেশকে জল্লাদখানায় পরিণত করার যে চক্রান্ত চলছে তা থেকে দৃষ্টি অন্যদিকে ঘোরানোর চক্রান্তের অংশ? বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন আয়োজিত সমাবেশে ডিইউজে’র সভাপতি বিশিষ্ট নজরুল গবেষক কবি আব্দুল হাই শিকদারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএফইউজে’র সাবেক সভাপতি বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক আলহাজ¦ রুহুল আমিন গাজী, বিশেষ অতিথি বিএফইউজে’র মহাসচিব এম.এ আজিজ, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কাদের গণি চৌধুরী, বিএফইউজে’র সাংগঠনিক সচিব মোহাম্মদ শহীদুল ইসলাম শহীদ, ডিইউজে’র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, নির্বাহী সদস্য নাহিদ, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ছড়াকার আবু সালেহ, সাবেক কোষাধক্ষ্য আসাদুজ্জামান, প্রবীণ সাংবাদিক রকিব উদ্দিন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক এসোসিয়েশন (বামসাএ) এর চেয়ারম্যান, ডিইউজে’র সদস্য মোহাম্মদ সাখাওয়াৎ হোসেন ইবনে মঈন চৌধুরী, দৈনিক মুক্ত খবরের ডেপুটি ইউনিট চীফ জসিম মেহেদী, আমার দেশের ইউনিট চীফ বাছির উজ্জামান, দেশ নিউজ বিডি ডট কম সম্পাদক মোহাম্মদ বোরহান উদ্দিন, শাহাদৎ হোসেন খান, গোলাম আযাদ প্রমুখ বক্তব্য রাখেন। সভা পরিচালনা করেন, ডিইউজে’র যুগ্ম সাধারণ সম্পাদক শাহিন হাসনাত। এছাড়া আরো উপস্থিত ছিলেন বামসাএ’র ভাইস চেয়ারম্যান খন্দকার মাসুদ-উজ-জামান প্রমুখ।

    প্রধান অতিথি তার বক্তব্যে বলেন যখন সংবাদ কর্মীরা গণমাধ্যম বন্ধ হয়ে যাওয়ায় মানবেতর জীবন-যাপন করছে, একের পর এক গণমাধ্যম বন্ধ করার চক্রান্ত চলছে, তখন কোন সাংবাদিক নিয়মতান্ত্রিক পন্থা বাদ দিয়ে সুপার গ্লু দিয়ে দালাল হিসাবে নিজেদের চিহ্নিত করতে নানা চক্রান্তে লিপ্ত। তারা বলেন, মানুষের যখন ভোটের অধিকার, আইনের শাসন, ন্যায় বিচার এবং মৌলিক অধিকার থেকে বঞ্চিত তখন যারা সাংবাদিকদের মধ্যে বিভক্তি সৃষ্টি করার চেষ্টা চালাচ্ছে তারা সাংবাদিক নামের কলঙ্ক। একদিন জাতি তাদের মুখ সুপার গ্লু দিয়ে আটকে দিবে। 

    মোহাম্মদ সাখাওয়াৎ হোসেন ইবনে মঈন চৌধুরী বলেন মজলুম জননেতা স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা স্থপতি মওলানা আব্দুল হামিদ খান ভাসানী বলেছিলেন, পিন্ডি থেকে জাতি স্বাধীন হলেও হিন্দুস্থানের চক্রান্ত প্রতিহত করতে সাংবাদিক সহ সকল মহলকে সতর্ক থাকার পরামর্শ দেন। আজকের পরিবেশ দেখে মনে হয় হিন্দুস্থান তার চানক্য নীতি বাস্তবায়নের লক্ষ্যেই বিচারের নামে কাউকে শহীদ করছে, কাউকে ঘর ছাড়া করছে, কেউবা প্রাণ ভয়ে মিথ্যা মামলার আশঙ্কায় ঘরবাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। তাদের অধিকার প্রতিষ্ঠার জন্য লিখতে ও বলতে গিয়ে আজ শওকত মাহমুদ কারারুদ্ধ, আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান কারাগারে ধুকে ধুকে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। 

    গ্রামগঞ্জে সাংবাদিকরা সত্যকথা লিখতে গেলেই নির্যাতনের হুমকি দেওয়া হচ্ছে। কোন কোন ক্ষেত্রে নির্যাতনও করা হচ্ছে। এমন একটি অবস্থার পরিবর্তনে যখন সাংবাদিক সমাজের গুরু দায়িত্ব পালন করার কথা তখন জাতীয়তাবাদের নামে কাপুরুষ ও কুচক্রী মহল সক্রিয়ভাবে ষড়যন্ত্র বাস্তবায়নে সুপার গ্লু ব্যবহার করছে। তাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চিহ্নিত করে গ্রেফতার না করলে আইনের শাসন ন্যায় বিচার গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতা সর্বশেষ দেশের সর্বস্তরের নিরাপত্তা অনিশ্চিত করে ফেলতে পারে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: বন্ধ গণমাধ্যম চালু ও ২৪ সাংবাদিক হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে বিএফই্উজের সমাবেশ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top