বারমুডা ট্রায়াঙ্গেলে নিখোজ মালবাহী জাহাজ

বারমুডা ট্রায়াঙ্গেলে নিখোজ মালবাহী জাহাজ

আন্তর্জাতিক ডেক্স : আটলান্টিক মহাসাগরের বিশাল অঞ্চল বারমুডা ট্রায়াঙ্গেলে রহস্যজনকভাবে জাহাজ বা উড়োজাহাজ নিখোঁজের ঘটনা পরিচিত। এবার সেই বারমুডা ট্রায়াঙ্গেলে রহস্যজনকভাবে একটি বিশাল আকারের মালবাহী জাহাজ নিখোঁজ হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ইয়াহু নিউজের এক প্রতিবেদনে জানানো হয় ঘূর্ণিঝড় জোয়াকুইনের প্রভাবে জাহাজটি ওই অঞ্চলে প্রবেশ করে এবং নিখোঁজ হয়ে যায়।

‘এল ফারো’ নামে ৭৯০ ফুট বৃহৎ ওই জাহাজের খোঁজে তল্লাশি চালাচ্ছে কর্তৃপক্ষ। জাহাজটি ফ্লোরিডা এবং পুয়ের্তো রিকোর মধ্যবর্তী কোনো এক অংশে ঝড়ের কবলে পড়ে এবং নিখোঁজ হয়ে যায়।

গত বৃহস্পতিবার ফ্লোরিডাতে জাহাজটি জোয়াকুইনের কবলে পড়ে। এর পর এটি সান জুয়ানের অভিমুখে চলতে শুরু করে। এর আগেই পুয়ের্তো রিকোকে জাহাজের পক্ষ থেকে জানানো হয় তাদের জ্বালানি এবং পানীয় শেষ হয়ে এসেছে। সমুদ্রে সেই সময়ে ২০ থেকে ৩০ ফুট উচ্চতায় ঢেউ উঠছিল।

কোস্ট গার্ডের মুখপাত্র লেফটেনেন্ট কমান্ডার জোবে সোম্মা বলেন, ‘জাহাজটির কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না এটি অবশ্যই উদ্বেগের কারণ। আমরা জাহাজটির সঙ্গে কোনো যোগাযোগও করতে পারছি না। আমাদেরও একটা সীমা রয়েছে। আমরা এর মধ্যেই যথাসাধ্য সব করতে চেষ্টা করছি।’

কোস্ট গার্ড সমুদ্রের ৮৫০ মাইলের মধ্যে তল্লাশি চালাচ্ছে। কিন্তু এখন পর্যন্ত এর মধ্যে কোনো প্রাণের স্পন্দন খুঁজে পায়নি তারা।