কাদের সিদ্দিকীর মনোনয়ন গ্রহণের নির্দেশ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ কাদের সিদ্দিকীর মনোনয়ন গ্রহণের নির্দেশ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    বুধবার, অক্টোবর ২১, ২০১৫

    কাদের সিদ্দিকীর মনোনয়ন গ্রহণের নির্দেশ

    রাজনীতি ডেক্স : টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপনির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র গ্রহণে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এক রিট আবেদনের শুনানি শেষে বুধবার বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের অবকাশকালীন বেঞ্চ এ আদেশ দেয়।
    আদালত ঋণখেলাপি দেখিয়ে কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণার সিদ্ধান্ত কেন বাতিল করা হবে না- তা জানতে চেয়ে রুল দিয়েছে।

    আদালতে কাদের সিদ্দিকীর পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন রাগীব রউফ চৌধুরী। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। নির্বাচন কমিশনের পক্ষে শুনানি করেন আইনজীবী তৌহিদুল ইসলাম।

    পরে এ জে মোহাম্মদ আলী সাংবাদিকদের বলেন, আদালত নির্বাচন কমিশনের আদেশের বিষয়ে রুল জারি করেছেন এবং রিটার্নিং অফিসার ও নির্বাচন কমিশনের আদেশ স্থগিত করেছেন।

    ইসির আইনজীবী তৌহিদুল ইসলাম বলেন, আদালত তার মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দিয়েছেন।

    অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের বলেন, হাইকোর্ট কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন। আমরা এই আদেশের বিরুদ্ধে আপিল করব।

    এর আগে গতকাল মঙ্গলবার মনোনয়নপত্র বাতিলে ইসির রায়ের বৈধতা চ্যালেঞ্জ করে আদালতে রিট দায়ের করেন কাদের সিদ্দিকী।

    গত ১৮ অক্টোবর মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে কাদের সিদ্দিকীর আপিল খারিজ করে দেয় নির্বাচন কমিশন (ইসি)। একই সঙ্গে তার স্ত্রী নাসরিন সিদ্দিকীর আপিলও খারিজ করা হয়।

    গত ১৩ অক্টোবর টাঙ্গাইল-৪ আসনের উপনির্বাচনে কাদের সিদ্দিকী ও তার স্ত্রী নাসরিন কাদের সিদ্দিকীসহ চারজনের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন।

    উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন ব্যুরো (সিআইবি) নির্বাচন কমিশনে জানিয়েছে, কাদের সিদ্দিকীর প্রতিষ্ঠান সোনার বাংলা প্রকৌশলী সংস্থার নামে অগ্রণী ব্যাংকের ১০ কোটি ৮৮ লাখ টাকা ঋণ রয়েছে।

    কাদের সিদ্দিকী এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান এবং নাসরিন কাদের সিদ্দিকী পরিচালক। ওই ঋণখেলাপি হওয়ায় তাদের দুজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

    ওই নির্বাচনে জমা পড়া মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারী, কৃষক শ্রমিক জনতা লীগের ইকবাল সিদ্দিকী ও হাসমত আলী, জাতীয় পার্টির (মঞ্জু) সাদেক সিদ্দিকী, বিএনএফের আতাউর রহমান খান এবং এনপিপির ইমরুল কায়েসের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

    আগামী ১০ নভেম্বর টাঙ্গাইল-৪ আসনের এই উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

    টাঙ্গাইল-৪ আসনের সাবেক এমপি লতিফ সিদ্দিকী পদত্যাগ করায় গত ১ সেপ্টেম্বর আসনটি শূন্য ঘোষণা নির্বাচন কমিশন।


    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: কাদের সিদ্দিকীর মনোনয়ন গ্রহণের নির্দেশ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top