সাংবাদিক-আইনজীবীরাও দলীয় রাজনীতিতে জিম্মি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সাংবাদিক-আইনজীবীরাও দলীয় রাজনীতিতে জিম্মি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
শনিবার, ৩১ অক্টোবর, ২০১৫

সাংবাদিক-আইনজীবীরাও দলীয় রাজনীতিতে জিম্মি

বিশেষ প্রতিবেদক : বিচার বিভাগের স্বাধীনতাকে রক্ষা করতে হলে গণতন্ত্রকে রক্ষা করতে হবে উল্লেখ করে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মঈনুল হোসেন বলেছেন, গণতন্ত্র রক্ষায় প্রথম সারির সৈনিক সাংবাদিক ও আইনজীবী। কিন্তু দুঃখের বিষয় তারাও আজ দলীয় রাজনীতিতে জিম্মি হয়ে পড়েছে।

শনিবার জাতীয় প্রেসক্লাবে স্বেচ্ছাসেবী মানবাধিকার সংগঠন হিউম্যানিটি ফাউন্ডেশন আয়োজিত নির্বাহী বিভাগ হতে বিচার বিভাগ পৃথকীকরণ বিষয়ে ‘পৃথকীকরণের আট বছর’ শীর্ষক মুক্ত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

মঈনুল হোসেন বলেন, দলীয় রাজনীতি আজকে এমন একটি পর্যায়ে পৌঁছেছে যে সাংবাদিক ও আইনজীবী থেকে শুরু করে সবাই আওয়ামী লীগ ও বিএনপিতে বিভক্ত। আর এ কারণেই আজকে দেশের গণতন্ত্র অসহায় হয়ে পড়েছে।

আওয়ামী লীগ ও বিএনপি কোনো দলই বিচার বিভাগের স্বাধীনতা নিয়ে মাথা ঘামায় না মন্তব্য করে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক এই উপদেষ্টা বলেন, বিচার বিভাগের মাধ্যমেই যেমন গণতন্ত্র হত্যা শুরু হয় তেমনিভাবে বিচার বিভাগ ধ্বংসের মাধ্যমেই স্বৈরশাসক সৃষ্টি হয়।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান ড. এ আই মাহবুব উদ্দীন আহমেদের সভাপতিত্বে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহউদ্দীন আহমেদের সঞ্চালনায় মুক্ত আলোচনা সভায় আরো অংশ নেন,মানবাধিকার কমিশনের সাবেক  চেয়ারম্যান আমিরুল কবির চৌধুরী, সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার, বাংলাদেশ বার কাউন্সিলের সভাপতি অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার, সংগঠনের নির্বাহী পরিচালক মুহম্মাদ শফিকুর রহমান প্রমুখ।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: সাংবাদিক-আইনজীবীরাও দলীয় রাজনীতিতে জিম্মিRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top