পশ্চিম তীরে ফিলিস্তিনিদের গুলিতে ইসরাইলি দম্পতি নিহত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ পশ্চিম তীরে ফিলিস্তিনিদের গুলিতে ইসরাইলি দম্পতি নিহত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    শুক্রবার, ২ অক্টোবর, ২০১৫

    পশ্চিম তীরে ফিলিস্তিনিদের গুলিতে ইসরাইলি দম্পতি নিহত

    আন্তর্জাতিক ডেক্স : দখলকৃত পশ্চিম তীরে বৃহস্পতিবার ফিলিস্তিনি বন্দুকধারীদের হামলায় এক ইসরাইলি দম্পতি নিহত হয়েছে। তারা তাদের চার শিশুকে নিয়ে একটি গাড়িতে করে যাচ্ছিল।

    যখন ওই অঞ্চলটিতে উত্তেজনা বিরাজ করছে ঠিক সেই সময়ে এ ধরনের একটি ‘বর্বরোচিত হামলা’ চালানো হয়েছে উল্লেখ করে ইসরাইলি সেনাবাহিনী এই ঘটনার প্রতিশোধ নেয়ার শপথ নিয়েছে। খবর বার্তা সংস্থা এএফপি’র।

    এই ঘটনায় দম্পতির শিশুগুলোও সামান্য আহত হয়েছে। চিকিৎসার জন্য তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের বয়স ৪ মাস থেকে ৯ বছর পর্যন্ত।
    ইহুদি বসতি ইতামার ও এলোন মোরেহ্ এলাকায় এই গুলিবর্ষণের ঘটনা ঘটে।
    নিহতদের নাম ইতাম ও নামা হেনকিন। তাদের দুজনের বয়সই ৩০-এর কোঠায়। তারা পশ্চিম তীরের মধ্যাঞ্চলে অবস্থিত নেরিয়া বসতিতে বাস করতে। বসতিটি রামাল্লাহর কাছে।

    ইসরাইলি সেনা মুখপাত্র পিটার লার্নার এক বিবৃতিতে জানায়, চার শিশুর সামনেই তাদের হত্যা করা হয়।

    বিবৃতিতে আরো বলা হয়, ‘সেনাবাহিনী এই জঘন্য ও বর্বর হামলার সঙ্গে দায়ী ব্যক্তিদের খুঁজে বের করতে অভিযান শুরু করেছে।’

    প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে।
    তিনি বলেন, নির্বাপত্তা বাহিনীর সদস্যরা হামলাকারীদের আটকের চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইসরাইলের সকল নাগরিকের নিরাপত্তাও জোরদার করা হয়েছে।’
    জাতিসংঘের সাধারণ পরিষদে নেতানিয়াহুর ভাষণের মাত্র কয়েক ঘন্টা পর এই ঘটনা ঘটলো।

    ‘অবিলম্বে ফিলিস্তিনের সঙ্গে সরাসরি শান্তি আলোচনা শুরুর’ বিষয়ে তিনি বক্তব্য দেন।

    আল-আকসা মসজিদ প্রাঙ্গণে ইসরাইলি পুলিশ ও ফিলিস্তিনিদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। ইহুদি চরমপন্থীদের বেশ কয়েকটি হামলার পর এ উত্তেজনা শুরু হয়।

    নিরাপত্তা বাহিনীর সদস্যরা ওই এলাকাটিকে বন্ধ করে দিয়েছে। ইসরাইলি টেলিভিশনে একদল যুবক ইসরাইলী বসতি স্থাপনকারীকে এক স্থানে জড়ো হয়ে পাশ দিয়ে যাওয়া ফিলিস্তিনি গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে দেখা গেছে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: পশ্চিম তীরে ফিলিস্তিনিদের গুলিতে ইসরাইলি দম্পতি নিহত Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top