টাঙ্গাইল মেডিকেল কলেজ ও হাসপাতালে নেস্লের ব্রেস্টফিডিং রুম উদ্বোধন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ টাঙ্গাইল মেডিকেল কলেজ ও হাসপাতালে নেস্লের ব্রেস্টফিডিং রুম উদ্বোধন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৫

    টাঙ্গাইল মেডিকেল কলেজ ও হাসপাতালে নেস্লের ব্রেস্টফিডিং রুম উদ্বোধন

    স্টাফ রিপোর্টার : বাসার বাইরে শিশুকে বুকের দুধ দেয়ার ক্ষেত্রে মায়েদের জন্য আলাদা কোনো জায়গা নেই। সঠিক সময়ে শিশুকে মায়ের দুধ খাওয়ানোর মাধ্যমে মা ও শিশুর সুস্বাস্থ্য নিশ্চিত করতে নেস্লে বাংলাদেশ লিমিটেড দেশজুড়ে ১ হাজার ব্রেস্টফিডিং রুম স্থাপনের উদ্যোগ নিয়েছে।  সেই উদ্যোগের অংশ হিসেবে আজ সকাল ১০টায় টাঙ্গাইল মেডিকেল কলেজ ও হাসপাতালে ব্রেস্টফিডিং রুমের উদ্বোধন করলো  নেস্লে।

    উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. সৈয়দ ইবনে সাইদ ও টাঙ্গাইল মেডিকেল কলেজ ও হাসপাতালের সুপারিনটেন্ডেন্ট ডা. নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাসপাতালটির গাইনি বিভাগের প্রধান, অধ্যাপক ডা. সেলিনা পারভিন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শশিু বিভাগের প্রধান ডা. এম আবদুল ফারেজ ও হাসপাতালটির সহকারী পরিচালক ডা. রফিকুল ইসলাম মিয়া।

    নেস্লে এরই মধ্যে সারা দেশজুড়ে ৬৫টি ব্রেস্টফিডিং রুম স্থাপন করেছে। এর মধ্যে রয়েছে ঢাকা ন্যাশনাল মেডিকেল হাসপাতাল, রাজারবাগ সেন্ট্রাল পুলিশ হাসপাতাল, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতাল, জেমসিন রেড ক্রিসেন্ট ম্যাটার্নিটি হাসপাতাল, মাদারীপুর সদর হাসপাতাল ও ভোলা সদর হাসপাতাল।
    নেস্লের এ উদ্যোগ ইতিমধ্যে ব্যাপকভাবে প্রসংশিত হয়েছে। ‘টুগেদার, নার্চারিং এ হেলদিয়ার জেনারেশন’- এ লক্ষ্যেই কাজ করে যাচ্ছে নেস্লে। আর এই সুস্থ প্রজন্ম গঠনে মায়ের দুধের কোনো বিকল্প নেই। শিশুর ছয় মাস বয়স পর্যন্ত মায়ের দুধই শিশুকে পর্যাপ্ত পুষ্টি সরবরাহ করে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: টাঙ্গাইল মেডিকেল কলেজ ও হাসপাতালে নেস্লের ব্রেস্টফিডিং রুম উদ্বোধন Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top