পশ্চিমবঙ্গে দুদিনে ৫৫ বাংলাদেশি গ্রেপ্তার

পশ্চিমবঙ্গে দুদিনে ৫৫ বাংলাদেশি গ্রেপ্তার

ওপার-বাংলা ডেক্স :  অনুপ্রবেশের অভিযোগে ভারতের পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলায় গত দুই দিনে ৫৫ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার সন্ধ্যা ও আজ বৃহস্পতিবার সকালে তাঁদের গ্রেপ্তার করা হয়।

হাবড়া থানা পুলিশ সূত্রে জানা যায়, আজ স্থানীয় সময় সকাল সোয়া ৮টার দিকে ২১ বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়। গোপন সূত্রে খবর পেয়ে হাবড়া বাজারসংলগ্ন এলাকায় বনগাঁ থেকে দক্ষিণেশ্বরগামী ডিএন-৪৪ রুটের একটি বাস থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানিয়েছে, ওই বাংলাদেশিদের মধ্যে নয় নারী, তিন শিশু ও নয় পুরুষ রয়েছে। তাদের বাড়ি যশোর, খুলনা ও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন স্থানে। বাংলাদেশি এক দালালের মাধ্যমে তারা ভারতে ঢোকে। দালাল সন্দেহে মোসলেম মোড়ল নামের এক ব্যক্তিকেও গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার কয়েকজন বাংলাদেশির সঙ্গে কথা বলে জানা যায়, মোসলেম মোড়ল তাদের কলকাতা হয়ে বিহার ও মহারাষ্ট্র নেওয়ার কথা বলেছিলেন। সেখানে তাদের কাজ পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়েছিলেন মোসলেম।

হাবড়া থানার আইসি মৈনাক বন্দ্যোপাধ্যায় জানান, ভারতে প্রবেশের বৈধ কোনো কাগজ না পাওয়ায় ওই ব্যক্তিদের গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ভারতে কাজের জন্য ঢুকেছিল বলে জানিয়েছে। তাদের কাছ থেকে ৮৯ হাজার ২৫০ ভারতীয় রুপি উদ্ধার করেছে পুলিশ।

এর আগে গতকাল বুধবার সন্ধ্যায় বনগাঁর পেট্রাপোল সীমান্ত এলাকা থেকে বিএসএফ ৩৪ বাংলাদেশিকে আটক করে। রাতেই তাদের বনগাঁ থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তাদের বিরুদ্ধে ভারতে অনুপ্রবেশের মামলা করা করেছে।