৩ নম্বর সতর্কতা সংকেত! শতশত ট্রলার গভীর সমুদ্রে আটকা পড়েছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ৩ নম্বর সতর্কতা সংকেত! শতশত ট্রলার গভীর সমুদ্রে আটকা পড়েছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Sunday, September 20, 2015

    ৩ নম্বর সতর্কতা সংকেত! শতশত ট্রলার গভীর সমুদ্রে আটকা পড়েছে

    বিশেষ প্রতিবেদক : গভীর সমুদ্রে সৃষ্ট লঘু চাপের কারণে ৩ নম্বর সতর্কতা সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। প্রচণ্ড ঢেউ ও ঝড়ো হাওয়ার কারণে শতশত ট্রলার গভীর সমুদ্রে থাকায় নিরাপদ আশ্রয় আসতে পারেনি। এ অবস্থায় সঙ্কিত রয়েছে সংশ্লিষ্টরা।

    শনিবার রাত থেকেই পাথরঘাটা আকাশ মেঘলা ও ঝড়ো হাওয়া বইছে। বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে রাত ১২টা থেকে। পাথরঘাটার বিভিন্ন অঞ্চলে ঝড়ো হাওয়ার কারণে গাছপালা উপড়ে গেছে।

    এদিকে গত কয়েকদিন আগে শতশত মাছ ধরা ট্রলার বঙ্গোপসাগরে যায়। হঠাৎ আবহাওয়া জেলেদের প্রতিকূলে থাকায় শতশত ট্রলার মাছ না ধরে সুন্দরবনসহ বিভিন্ন খালে নোঙর করে আছে।

    তবে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম  মোস্তফা আশঙ্কা করে বলেন, গত দু’দিন আগে গভীর সমুদ্রে যাওয়া মাছ ধরা ট্রলারগুলো কূলে আসতে পারেনি। যে ট্রলারগুলো কূলে আসতে পারেনি সেসব ট্রলার নিয়ে উদ্বেগ উৎকন্ঠায় রয়েছে ট্রলার মালিক ও জেলে পরিবার।

    পাথরঘাটা উপজেলা মাঝি সমিতির সভাপতি সিদ্দিক মাঝি বলেন, অনেক ট্রলারই গভীর সমুদ্রে রয়েছে। তাদের এখন পর্যন্ত কোনো খবর নিতে পারিনি। আমরা আশা করছি তারা সবাই নিরাপদ আশ্রয়ে থাকবে।

    বরগুনা জেলা ট্রলার শ্রমিক ইউনিয়নের সভাপতি আবদুল মান্নান মাঝি বলেন, সামনে কোরবানির ঈদের কারণে অনেক ট্রলার সাগরে গেছে। এ অবস্থায় ঘাটে কোনো ট্রলার নেই সব ট্রলার সাগরে রয়েছে।

    পাথরঘাটা উপজেলা দুর্যোগ প্রস্তুতি কর্মসূচির দায়িত্বরত কর্মকর্তা ছগির হোসেন জানান, সকাল থেকে স্থানীয় ৩ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে। ট্রলার ও নৌক নিরাপদ আশ্রয় থাকার জন্য বলা হয়েছে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: ৩ নম্বর সতর্কতা সংকেত! শতশত ট্রলার গভীর সমুদ্রে আটকা পড়েছে Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top